বাসস দেশ-১৫ : মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে হবে : হুইপ

104

বাসস দেশ-১৫
হুইপ-প্রজন্ম
মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে হবে : হুইপ
দিনাজপুর, ৩ মার্চ, ২০১৯ (বাসস) : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, নতুন প্রজন্মকে আলোকিত করার লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও তথ্যপ্রযুক্তিকে কাজে লাগাতে হবে।
আজ দিনাজপুর শহীদ কর্ণেল কুদরত ইলাহী পাবলিক স্কুল ও কুঠিবাড়ী বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হুইপ বলেন, তথ্য প্রযুক্তির এ যুগে দেশকে উন্নত বিশ্বের কাতারে নেয়ার কাজ চলছে। জ্ঞান, বিজ্ঞান ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ ও উজ্জীবিত করতে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করায় উদ্যোগী হতে হবে।
তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শুধু তথ্যপ্রযুক্তিতেই নয়, পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষার গুরুত্ব সম্পর্কেও ধারণা দিতে হবে।
দিনাজপুর বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল মো. সোহরাব হোসেন ভুইয়ার সভাপতিত্বে ও লে. কর্ণেল কাজী নাহিদুজ্জামানের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ এর অধ্যক্ষ ডা. কান্তা রায় রিমি, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম প্রমুখ।
বাসস/সংবাদদাতা/এসএস/১৭৫৫/এএএ