বগুড়ায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা শুরু

185

বগুড়া ,৩ মার্চ ২০১৯ (বাসস) : জেলায় আজ থেকে সাতদিনের আঞ্চলিক এসএমই পণ্য মেলা শুরু হয়েছে ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমই ফাউন্ডেশন) এর উদ্যোগে এবং বগুড়া জেলা প্রশাসনের সহযোগিতায় বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে অনুষ্ঠিত এ মেলায় অংশ নিচ্ছে দেশীয় পণ্যের উদ্যেক্তাদের ষ্টল।
রোববার সকাল ১১ টায় বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলতাফুন্নেছা খেলার মাঠে এসে শেষ হয়। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) রয়হানা ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথিহিসাবে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।
বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ডা: মকবুল হোসেন , বগুড়া অতিরিক্ত জেলা পুলিশ সুপার মকবুল হোসেন । স্বাগত বক্তব্য রাখেন নাসিব বগুড়ার সভাপতি টি জামান নিকেতা।
আঞ্চলিক পণ্য মেলায় ৫৬টি স্টল স্থান পেয়েছে। এসব স্টলে পাটজাত, হ্যান্ডিক্রাফট, চামড়াজাত, কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারি প্রতিষ্ঠান, খাদ্য প্রক্রিয়াজাত পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, প্লাস্টিক শিল্প, হস্ত ও কারু শিল্প, জুয়েলারী, খেলনাসহ দেশিয় এসএমই শিল্প প্রতিষ্ঠানের স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলা উপলক্ষে প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। এ মেলায় বিদেশী বা আমদানীকৃত কোন পণ্য অংশ নিতে পারবে না। এ মেলার মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রির এবং বাজার সম্প্রসারণ, এসএমই উদ্যোক্তাদের সম্পর্ক উন্নয়ন হবে। আঞ্চলিক এ মেলায় জামালপুর ও রাজশাহী জেলার ৩টি স্টল রয়েছে ।