বাসস ক্রীড়া-১০ : কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন তাহির

168

বাসস ক্রীড়া-১০
দ:আফ্রিকা-চুক্তি
কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন তাহির
কেপ টাউন, ২ মার্চ, ২০১৯ (বাসস/এএফপি) : ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন দলের শীর্ষ স্পিনার ইমরান তাহির। কেবলমাত্র তাহির নয়, সিএসএ ঘোষিত ২০১৯/২০ মৌসুমের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন দলের অপর দুই তারকা খেলোয়াড় অলরাউন্ডার জেপি ডুমিনি এবং ক্রিস মরিসও।
আগামী মে মাসে ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে তাহির এবং ডুমিনি দক্ষিণ আফ্রিকা দলে থাকবেন বলে ধারণা করা হচ্ছিল। তবে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ায় এখন তাদের আশা ভঙ্গ হতে পারে।
টুর্নামেন্টের সময় পাকিস্তানে জন্ম গ্রহণ করা তাহিরের বয়স হবে ৪০ বছর। তবে তিনি দক্ষিণ আফ্রিকা দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য এবং সীমিত ওভারের ক্রিকেটে সবচেয়ে কার্যকর স্পিনারদের একজন হিসেবে তাকে বিবেচনা করা হয়।
ডুমিনি সাম্প্রতিক সময়ে কাঁধের ইনজুরিতে ভুগছেন এবং গত পাঁচ মাস মাঠের বাইরে থাকতে হয়েছে। তবে গতকাল ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন এবং বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার দাবী জোরদার করেছেন।
গত বেশ কিছু দিন যাবতই মরিসের ধারাবাহিকতা লক্ষ্যনীয় এবং তার পরিবর্তে ওয়ানডে দলে অলরাউন্ডার হিসেবে জায়গা করে নিয়েছেন আন্দিল ফেলুকুয়াও এবং উইয়ান মুলডার।
দুর্বল ফর্ম সত্ত্বেও কেন্দ্রীয় চুক্তিতে নিজের জায়গা ধরে রেখেছেন ৩৫ বছর বয়সী হাশিম আমলা।
চুক্তিতে অন্তর্ভুক্ত হয়েছেন ব্যাটসম্যান রিজা হেন্ড্রিকস এবং তিউনিস ব্রুইন।
চুক্তিবদ্ধ খেলোযাড় : হাশিম আমলা, টেম্বা বাভুমা, তিউনিস ব্রুইন, কুন্টিন ডি কক, ফাফ ডু প্লেসিস, ডিন এলগার, রিজা হেন্ড্রিকস, কেশব মহারাজ, আইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনডিগি, আন্দিল ফেলুকুয়াও, ভারনন ফিলান্ডার, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি, ডেল স্টেইন।
বাসস/এএফপি/স্বব/১৮০৫/মোজা/এএমটি