বাসস দেশ-২০ : আধুনিক বিজ্ঞানমনস্ক শিক্ষিত জাতি গড়তে সরকার কাজ করে যাচ্ছে : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী

178

বাসস দেশ-২০
রেজাউল করিম-শিক্ষক
আধুনিক বিজ্ঞানমনস্ক শিক্ষিত জাতি গড়তে সরকার কাজ করে যাচ্ছে : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী
পিরোজপুর, ২ মার্চ, ২০১৯ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আধুনিক বিজ্ঞান মনস্ক, সাম্প্রদায়িকতামুক্ত শিক্ষিত জাতি গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে।
তিনি আজ পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের ৬২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০১৯ এ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, এ লক্ষ্যে ইতোমধ্যে যুগোপযোগী শিক্ষা নীতি প্রণয়ন করে তা বাস্তবায়ন করছে। বছরের প্রথম দিনে কোটি কোটি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে। প্রাথমিক শিক্ষাকে ব্যাপক সম্প্রসারণে ২৫ সহ¯্রাধিক বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করা হয়েছে। এ সব বিদ্যালয়ের ১ লক্ষ ৩০ হাজার শিক্ষক-শিক্ষয়ত্রী সরকারি কোষাগার থেকে বেতন ভাতা পাচ্ছেন। শতভাগ প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়ন করা হচ্ছে।
পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়ার সভাপতিত্বে এ ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিতি ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির ও পিরোজপুরের পৌর মেয়র আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান মালেক।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শিক্ষার উপর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষা তহবিল থেকে সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ উচ্চ শিক্ষা গ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতা দিচ্ছেন। দেশের প্রাথমিক বিদ্যালয় বিহীন সকল গ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভবন নির্মাণ করা হচ্ছে। মাধ্যমিক বিদ্যালয় ও বিভিন্ন কলেজে হাজার হাজার একাডেমিক ভবন নির্মান করা হচ্ছে।
মন্ত্রী কলেজ মাঠে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় তিনি একটি মাদকমুক্ত সমাজ গঠনে সকলের সহযোগিতা তিনি কামনা কওে বলেন তরুণ প্রজন্মকে খেলাধুলায় আকৃষ্ট করতে পারলে একটি মাদকমুক্ত জাতি গঠন সহজ হবে।
বাসস/সংবাদদাতা/এমআর/১৮০০/জেজেড