শাসক নয় বরং জনগণের সেবক হিসেবে কাজ করছে সরকার : স্পিকার

590

ঢাকা, ১ মার্চ, ২০১৯ (বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জনকল্যাণ নিশ্চিত করতে শাসক নয় বরং জনগণের সেবক হিসেবে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র লক্ষ্য দেশের উন্নয়ন ও জনগণের শান্তি।
টানা তৃতীয়বার স্পিকার নির্বাচিত হওয়ায় পীরগঞ্জবাসীর পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এসব কথা বলেন। আজ সরকারী শাহ আব্দুর রউফ কলেজ প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ড. শিরীন শারমিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক অঙ্গুলির হেলনে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বাংলার আপামর জনতা রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। বঙ্গবন্ধুর নেতৃত্বে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাঙালি জাতি ছিনিয়ে এনেছিল স্বাধীনতার লাল পতাকা।
স্পিকার বলেন, বাঙালির অধিকার প্রতিষ্ঠার জন্য শৈশব থেকেই টুঙ্গিপাড়ার খোকা ছিলেন অকুতোভয় ও মানবপ্রেমী। সংগ্রামী জীবনে জেল-জুলুম এবং অত্যাচার সহ্য করে তিনি বাঙালির অধিকার প্রতিষ্ঠা করেছেন। তার ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জনগণের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি মানুষের জন্য রাজনীতি করেন, জনগণের উন্নয়নের জন্যই তাঁর রাজনীতি।
ড. শিরীন শারমিন বলেন, ‘পীরগঞ্জের জনগণের অকৃত্রিম ভালোবাসা নিয়ে আমি সংসদ সদস্য নির্বাচিত হয়ে তৃতীয়বারের মতো মহান সংসদে স্পিকার পদে আসীন হতে পেরেছি। পীরগঞ্জবাসী আমাকে ঋণী করেছেন। এটা আমি চিরদিন শ্রদ্ধার সাথে মনে রাখব।’
এসময় তিনি সুখে-দুঃখে পীরগঞ্জবাসীর পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন।
শেখ হাসিনা তাকে হাতে ধরে রাজনীতি শিখিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর রাজনীতি থেকে শিক্ষা নিতে চাই, জনগণের ভাগ্যোন্নয়নে, দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে চাই।
উন্নয়নের অগ্রযাত্রায় পীরগঞ্জ পিছিয়ে থাকবেনা উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি ইউনিয়নে সুষম উন্নয়ন পৌঁছে দেওয়া হবে।
পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার টিএমএ মমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে সরকারি শাহ আব্দুর রউফ কলেজের অধ্যক্ষ রাশেদুন্নবী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য নূরুল আমীন রাজা, পৌর মেয়র আবু সালেহ তাজিমুল ইসলাম শামীম, রংপুর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাইদুল ইসলাম পিন্টু, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুর রহমান রাঙ্গা প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে পীরগঞ্জের বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে ক্রেস্ট প্রদান করেন।