বাসস ক্রীড়া-৮ : ইচ্ছাকৃত হলুদ কার্ড দেখে দুই ম্যাচ নিষিদ্ধ রামোস

159

বাসস ক্রীড়া-৮
ফুটবল-রামোস
ইচ্ছাকৃত হলুদ কার্ড দেখে দুই ম্যাচ নিষিদ্ধ রামোস
প্যারিস, ১ মার্চ ২০১৯ (বাসস) : চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো’র প্রথম লেগে আয়াক্সের বিপক্ষে ম্যাচে ইচ্ছাকৃত হলুদ কার্ড পাওয়ায় রিয়াল মাদ্রিদের সেন্টার ব্যাক সার্জিও রামোসকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে উয়েফা। যে কারণে চ্যাম্পিয়ন্স লিগে আগামী দুই ম্যাচে খেলতে পারবেন না তিনি।
গেল ১৩ ফেব্রুয়ারি আমস্টারডামে প্রথম লেগে মুখোমুখি হয়েছিলো আয়াক্স ও রিয়াল মাদ্রিদ। ৮৭ মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে ছিলো রিয়াল। তবে ৮৯ মিনিটে আয়াক্সের ক্যাসপার ডলবার্গকে ফাউল করে হলুদ কার্ড দেখেন রামোস। যেটি ছিলো ইচ্ছাকৃত।
অবশ্য রামোস নিজেই তা স্বীকার করেছেন। তিনি বলেন, ‘যদি বলি আমি ইচ্ছা করে ফাউল করিনি, তাহলে মিথ্যা বলা হবে। প্রতিপক্ষকে অবমূল্যায়ন করে নয় কিন্তু কখনও কখনও কিছু সিদ্বান্ত নিতে হয় এবং আমি তাই করেছি।’
চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে এটি তৃতীয় হলুদ কার্ড রামোসের। এছাড়া উয়েফার নিয়ম অনুযায়ী, কেউ যদি ইচ্ছা করে ফাউল করে হলুদ অথবা লাল কার্ড দেখেন, তাহলে তিনি দুই ম্যাচ বা একটা নির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ থাকবেন।
তাই রামোসের স্বীকারোক্তি ও মাঠের রেফারির রিপোর্টের পর উয়েফা তাকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে। ফলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগের সাথে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগেও খেলতে পারবেন না তিনি।
আগামী ৫ মার্চ ফিরতি লেগে আয়াক্সের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।
এছাড়া উয়েফার নিয়ম ভঙ্গ করায় ইংলিশ ক্লাব ম্যানচেষ্টার ইউনাইটেড ও ফ্রান্সের প্যারিস সেন্ট জার্মেই’কে (পিএসজি) জরিমানা করেছে। গেল ১২ ফেব্রুয়ারি শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে নিয়ম ভঙ্গ করেন তারা। তাই ম্যান ইউকে ১৬হাজার ইউরো ও পিএসজিকে ৪১ হাজার ইউরো জরিমানা করে উয়েফা।
বাসস/এএমটি/১৭১৬/স্বব