বাসস দেশ-২৯ : উন্নয়ন বাধাগ্রস্ত করতেই নির্বাচনে অংশ নেয়নি বিএনপি : ডা. দীপু মনি

177

বাসস দেশ-২৯
ডা. দীপু মনি-বিএনপি-উন্নয়ন
উন্নয়ন বাধাগ্রস্ত করতেই নির্বাচনে অংশ নেয়নি বিএনপি : ডা. দীপু মনি
ঢাকা, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায় বলেই নির্বাচনের সুন্দর পরিবেশ থাকা সত্ত্বেও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয় নি।
তিনি বলেন, বিরোধীদল বলতে সংসদের বিরোধীদলকে বুঝায়। জাতীয় পার্টি সংসদের বিরোধীদল। তারা নির্বাচনে অংশ নিয়েছেন। নির্বাচনের সুন্দর পরিবেশ থাকা সত্ত্বেও উন্নয়ন বাধাগ্রস্ত করার জন্য বিএনপি নির্বাচনে অংশ নেয়নি।
ডা. দীপুমনি আরো বলেন, যারা দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করার জন্য নির্বাচনে অংশ নেয়নি, জনগণ তাদের প্রত্যাখান করবে।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ডা. দীপুমনি আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আয়োজিত দলের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, একেএম এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট মৃনালকান্তি দাস, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন ও এডভোকেট রিয়াজুল কবির কাওছার প্রমূখ উপস্থিত ছিলেন।
ডা. দীপুমনি বলেন, আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৬ টি ওয়ার্ডে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।
তিনি বলেন, এ নির্বাচনে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। জনগণ উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটার খবর পাওয়া যায় নি।
তিনি বলেন, বিভিন্ন গণমাধ্যমের খবর অনুযায়ী শতকরা ৫০ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে বলে জানা গেছে। এখন পর্যন্ত ভোটের ফলাফল জানি না। তবে আমরা আশা করি আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামই জয়ী হবে।
শিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে জনগনও উন্নয়নের সঙ্গেই থাকতে চায়। উন্নত ঢাকা গড়ার জন্যও জনগন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকেই ভোট দেবে।
এ সময় তিনি একটি সুষ্ঠু ও সুন্দর নির্বানের জন্য নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচনী সকল কর্মকর্তা-কর্মচারীসহ ভোটারদের ধন্যবাদ জানান।
বাসস/এএসজি/এমএএস/১৯৪৮/এইচএন