বাসস দেশ-২৪ : আগামীকাল শহীদ তাজুল দিবস

155

বাসস দেশ-২৪
তাজুল দিবস-কর্মসূচি
আগামীকাল শহীদ তাজুল দিবস
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : আগামীকাল ১ মার্চ শহীদ তাজুল দিবস। স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলন ও মানবমুক্তির সংগ্রামে নিবেদিতপ্রাণ তাজুল ইসলাম এই দিন শহীদ হন।
১৯৮৪ সালের এই দিনে সামরিক স্বৈরশাসনের বিরুদ্ধে এবং শ্রমিক-কর্মচারীদের ৫ দফা দাবিতে ১৫ দল, ৭ দল ও ১১টি শ্রমিক ফেডারেশনের ঐক্যবদ্ধ গণআন্দোলন দমনে তৎকালিন সরকারের লেলিয়ে দেওয়া গু-াবাহিনীর হাতে তাজুল শহীদ হন। তিনি ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-র আদমজী শাখার সম্পাদক এবং ‘আদমজী মজদুর ট্রেড ইউনিয়নে’র নেতা।
দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টা থেকে দুপুর ১১টা পর্যন্ত বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী শহীদ বেদীতে কেন্দ্রীয়ভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন। বিভিন্ন দল, সংগঠন ও ব্যক্তিবর্গ শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম আজ এক বিবৃতিতে শহীদ তাজুলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, শহীদ তাজুলের জীবন থেকে শিক্ষা নিয়ে তরুণ প্রজন্মকে গণতান্ত্রিক আন্দোলন অগ্রসর করে নিতে হবে।
নেতৃবৃন্দ শহীদ তাজুল দিবসে নতুন করে শপথ নিয়ে গণতন্ত্র ও সমাজপ্রগতির লড়াইকে অগ্রসর করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।
বাসস/সবি/কেসি/১৯১৫/কেকে