বাসস দেশ-১৬ : নির্বাচন উপলক্ষে আগামীকাল ডিএনসিসি ও ডিএসসিসিতে সাধারণ ছুটি

155

বাসস দেশ-১৬
নির্বাচন-সাধারণ-ছুটি
নির্বাচন উপলক্ষে আগামীকাল ডিএনসিসি ও ডিএসসিসিতে সাধারণ ছুটি
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়রের শূন্য পদে উপ নির্বাচন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সম্প্রসারিত অংশে কাউন্সিলর পদে নির্বাচনসহ দেশের দুটি পৌরসভা এবং ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় আগামীকাল সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে একথা জানানো হয়।
ডিএনসিসি মেয়রের শুন্য পদে উপ নির্বাচন উপলক্ষে আগামীকাল নির্বাচনি এলাকায় সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানে এই সাধারণ ছুটি ঘোষণা করা হয়।
একইভাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সম্প্রসারিত অংশে কাউন্সিলর পদে নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকাসহ ডিএসসিসি এলাকায় ভোটগ্রহণের দিন বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
এছাড়া ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বরগুনার আমতলী পৌরসভা ও ঝিনাইদহের কালিগঞ্জ পৌরসভা এবং দেশের বিভিন্ন স্থানে ১১টি ইউনিয়ন পরিষদে নির্বাচন উপলক্ষেও এদিন সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানে সাধারণ ছুটি থাকবে।
এতে আরও বলা হয়, সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সেদিন যদি কোনো পাবলিক পরীক্ষা থাকে তাহলে পরীক্ষার কেন্দ্রগুলো এবং পরীক্ষা সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মচারীরা সাধারণ ছুটির আওয়ায় পড়বেন না। ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।
জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব এস. এম. শাহীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
বাসস/সবি/এমএন/১৮১০/জেহক