বাসস ক্রীড়া-৭ : আবাহনীকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক

116

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
আবাহনীকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : আবাহনী লিমিটেডকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট টি-২০ লিগে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। গ্রুপ পর্বের শেষ ম্যাচ আজ প্রাইম ব্যাংক ৪৯ রানে হারায় আবাহনীকে। এই গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে প্রাইম ব্যাংক ৪৭ রানে হারিয়েছিলো ব্রাদার্সকে। আর নিজেদের প্রথম ম্যাচে আবাহনী ২৫ রানে হারিয়েছিলো ব্রাদার্সকে। ফলে ২ খেলায় ৪ পয়েন্ট নিয়ে প্রাইম ব্যাংক গ্রুপ চ্যাম্পিয়ন ও সমানসংখ্যক ম্যাচে ২ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স-আপ হয় আবাহনী। গ্রুপ পর্বের দুই ম্যাচ হেরে প্রিমিয়ার লিগে প্রথম টি-২০ আসরের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় ব্রার্দাস ইউনিয়ন।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং-এ নামে আবাহনী। ব্যাটিং-এ শুরুটা দারুন হয় প্রাইম ব্যাংকের। শুরুতে ৫১ বলে ৬৭ রানের জুটি গড়েন প্রাইম ব্যাংকের দুই ওপেনার অধিনায়ক এনামুল হক বিজয় ও রুবেল মিঞা। বিজয় ৩৭ রানে আউট হলে প্রথম উইকেট হারায় প্রাইম ব্যাংক।
তবে পরের দিকের ব্যাটসম্যানদের নিয়ে রানের চাকা সচল রাখেন রুবেল। ফলে বড় সংগ্রহের পথ পেয়ে যায় প্রাইম ব্যাংক। শেষ পর্যন্ত রুবেলের ৭৬ রানের সুবাদে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৬ রানের সংগ্রহ পায় প্রাইম ব্যাংক। ৫৬ বলের ইনিংসে ৭টি চার ও ৪টি ছক্কা মারেন রুবেল। মিডল-অর্ডারে আরিফুল হক ১৫ বলে ২১, আল-আমিন ১৩ বলে ২০ ও জাকির হাসান ১০ বলে ১৭ রান করেন।
জবাবে ভালো শুরু করতে পারেনি আবাহনী। ২০ রানের মধ্যেই ৩ উইকেট হারায় তারা। পরের দিকের ব্যাটসম্যানরাও পরবর্তীতের রুখে দাঁড়াতে পারেনি। তাই নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারিয়ে ম্যাচের লড়াই থেকে ছিটকে পড়ে আবাহনী। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১২৭ রান করে আবাহনী। প্রাইম ব্যাংকের মোহর শেখ ও অলক কাপালি ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন প্রাইম ব্যাংকের রুবেল।
বাসস/এএসজি/এএমটি/১৭০৫/স্বব