বাজিস-১ : জয়পুরহাটে নবীন-প্রবীণদের মেলা ও ক্রীড়া প্রতিযোগিতা

334

বাজিস-১
জয়পুরহাট-ক্রীড়া প্রতিযোগিতা
জয়পুরহাটে নবীন-প্রবীণদের মেলা ও ক্রীড়া প্রতিযোগিতা
জয়পুরহাট, ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : জেলার প্রত্যন্ত অঞ্চলে ভিন্নধর্মী এক আয়োজন নবীন ও প্রবীণদের অংশগ্রহণে নবীন-প্রবীণ মেলা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
নবীন-প্রবীণদের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক স্থাপন ও হারিয়ে যাওয়া গ্রামীণ খেলাধূলাকে আবার জাগিয়ে তোলার লক্ষ্যে জয়পুরহাট সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চল ভাদসা ইউনিয়নে বুধবার আয়োজন করা হয় নবীন-প্রবীণ মেলা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা।
পল্লীকর্ম সহায়ক ফাউনেশনের সহযোগিতায় সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির আওতায় স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা ’জাসক ফাউন্ডেশন’ গোপালপুর খেলার মাঠে নবীন-প্রবীণদের সমন্বয়ে ওই মিলন মেলা ও প্রতিযোগিতার আয়োজন করে। খেলাধুলার বিষয় গুলো ছিল নবীন-প্রবীণদের অংশগ্রহণে হাড়ী ভাঙ্গা, মোরগ লড়াই, ধীরগতিতে সাইকেল চালানো, রশি টানা টানি, তেল মাখা কলাগাছে ওঠা, পয়সা খোঁজা, ফুটবল, লাঠি খেলা ও প্রবীণ নারীদের জন্য বালিশ খেলা।
প্রতিযোগিতা শেষে বিজয়ী নবীন-প্রবীণদের হাতে পুরস্কার তুলে দেন জাকস ফাউন্ডেশনের উপ নির্বাহী পরিচালক আবুল বাশার। এ সময় উপ-পরিচালক রফিকুল ইসলাম বাদশা, সমৃদ্ধি কর্মসূচির ফোকাল পারসন সিদ্দিকুল বাশার সোহেল, সাংবাদিক শাহাদুল ইসলাম সাজুসহ জাকস ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আনন্দ বিনোদনের মাধ্যমে নবীন-প্রবীণদের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক স্থাপন ও হারিয়ে যাওয়া গ্রামীণ খেলাধুলাকে আবার জাগিয়ে তোলার লক্ষ্যে নবীন-প্রবীণদের মিলন মেলা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন বলে জানান জাকস ফাউন্ডেশনের উপ নির্বাহী পরিচালক আবুল বাশার। ভাদসা ইউনিয়নের বিপুল সংখ্যক নবীন-প্রবীণ মিলন মেলাসহ বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।
বাসস/সংবাদদাতা/কেইউ/১০৫৫/নূসী