প্রিমিয়ার লিগ : মোহামেডানকে হারিয়ে টানা দ্বিতীয় জয় শাইনপুকুরের, শুভ সূচনা গাজীর, জয় দিয়ে শুরু উত্তরার

216

মোহামেডানকে হারিয়ে টানা দ্বিতীয় জয় শাইনপুকুরের :
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট টি-২০ লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শাইনপুকুর ২২ রানে হারিয়েছে মোহামেডান স্পোটিং ক্লাবকে। গতকাল নিজেদের প্রথম ম্যাচে শাইনপুকুর ৫ উইকেটে হারিয়েছিলো লিজেন্ড অব রূপগঞ্জকে।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে শাইনপুকুর। শুরুটা ভালো হয়নি তাদের। তারপরও ৪ উইকেটে ১০৯ রান তুলেছিলো তারা। তবে শেষদিকে ব্যাট হাতে মোহামেডান বোলারদের বিপক্ষে ঝড় তুলেন শাইনপুকুরের দুই ব্যাটসম্যান তৌহিদ হৃদয় ও শুভাগত হোম।
মাত্র ২৮ বল মোকাবেলা করে ৮৩ রান যোগ করেন হৃদয় ও শুভাগত। ফলে ২০ ওভারে ৪ উইকেটে ১৯২ রানের বড় সংগ্রহ পায় শাইনপুকুর। হৃদয় ৪টি করে চার-ছক্কায় ৪১ বলে ৬৬ রান করেন। ব্যাট হাতে অনেক বেশি ভয়ংকর ছিলেন শুভাগত। ৩২২ স্ট্রাইক রেটে ১৮ বলে ৫৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ৪টি চার ও ৬টি ছক্কা ছিলো। ৫৮ রানের মধ্যে ৫২ রানই বাউন্ডারি থেকে তুলেন শুভাগত।
জবাবে ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসে লড়াই করার চেষ্টা করেছিলো মোহামেডান। কিন্তু শাইনপুকুরের বোলারদের বিপক্ষে যুতসই লড়াইটা করতে পারছিলো না তারা। তাই ১০৪ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে মোহামেডান। তবে শেষদিকে, উইকেটরক্ষক ইরফান শুক্কুরের ২৯ বলে অপরাজিত ৫২ রানে হারের ব্যবধান কমে মোহামেডানের। ৭টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। এতে ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রান করে মোহামেডান। ম্যাচ সেরা হয়েছেন শাইনপুকুরের শুভাগত।

দুই রনির হাত ধরে শুভ সূচনা গাজীর :
ফতুল্লা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ব্যাটসম্যান রনি তালুকদার ও বোলার আবু হায়দার রনির নৈপুণ্যে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট টি-২০ লিগে শুভ সূচনা করলো গাজী গ্রুপ ক্রিকেটার্স। ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আজ গাজী ২৭ রানে হারিয়েছে বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠানকে (বিকেএসপি)। বৃষ্টির কারণে ম্যাচটি ১০ ওভারে নির্ধারন ছিলো।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বিকেএসপি। ব্যাট হাতে নেমে দলকে শুরুতেই ৬২ রান এনে দেন দুই ওপেনার রনি ও ওয়ালিউল করিম। ২টি করে চার-ছক্কায় ১৮ বলে ২৫ রান করে থামেন করিম। তবে মাত্র ১৬ বলে ৪১ রানের টর্নেডো ইনিংস খেলেন রনি। তার ইনিংসে ২টি চার ও ৪টি ছক্কা ছিলো।
তিন নম্বরে নেমে অধিনায়ক শামসুর রহমান ১ রানে ফিরলেও সাজ্জাদুল হকের ২০, মাইশুকুর রহমানের অপরাজিত ১৯ ও তৌহিদ তারেকের অপরাজিত ১১ রানের সুবাদে ১০ ওভারে ৪ উইকেটে ১২৩ রানের বড় সংগ্রহ পায় গাজী। বিকেএসপির নওশাদ ইকবাল ২০ রানে ৩ উইকেট নেন।
জয়ের জন্য ১২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে বিকেএসপি। তবে চতুর্থ উইকেটে ৭৯ রানের জুটি গড়েও দলকে জয়ের পথে নিয়ে যেতে পারেননি আমিনুল ইসলাম ও আকবর আলী। আকবর ৪৩ রানে থামলে ৩৪ রানে অপরাজিত থাকেন আমিনুল। ফলে ১০ ওভারে ৪ উইকেটে ৯৬ রান করে বিকেএসপি। বল হাতে মাত্র ২ রানে ২ উইকেট নিয়ে গাজীর জয়ে অবদান রাখেন পেসার রনি। ম্যাচ সেরা হয়েছেন গাজীর ব্যাটসম্যান রনি।
নিজেদের প্রথম ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবকে সুপার ওভারে ২ রানে হারায় বিকেএসপি।

তানজিদের ব্যাটিং-এ জয় দিয়ে শুরু উত্তরার :
ফতুল্লা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ওপেনার তানজিদ হাসানের অপরাজিত ৭২ রানের সুবাদে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট টি-২০ লিগে জয় দিয়ে যাত্রা শুরু করলো উত্তরা স্পোটিং ক্লাব। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আজ উত্তরা বৃষ্টি আইনে ৬ উইকেটে হারিয়েছে খেলাঘর সমাজকল্যাণ সমিতিকে। বৃষ্টির কারণে ম্যাচটি ১৭ ওভারে অনুষ্ঠিত হয়। এই গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১১ রানে হারিয়েছিলো খেলাঘর।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করে খেলাঘর। ১৭ ওভার ব্যাট করে ৭ উইকেটে মাত্র ১০৯ রান করে তারা। দলের পক্ষে রাফসান আল মাহমুদ ২৮, মঈনুল ইসলাম ২০ ও রবিউল হক অপরাজিত ১৭ রান করেন।
জবাবে ২৩ রানে ৩ উইকেট হারালেও দলের ওপর চাপ অনুভব করতে দেননি উত্তরার ওপেনার তানজীদ। এক প্রান্ত আগলে ৫৭ বলে ৭২ রানের অনবদ্য ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন তিনি। তার ইনিংসে ৫টি চার ও ৩টি ছক্কা ছিলো। এছাড়া ২৮ রানের ছোট্ট ইনিংস খেলে দলের জয়ে অবদান রাখেন মিনহাজ খান। ম্যাচ সেরা হয়েছেন উত্তরার তানজীদ।