বাসস ক্রীড়া-১৭ : দুই রনির হাত ধরে শুভ সূচনা গাজীর

124

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
দুই রনির হাত ধরে শুভ সূচনা গাজীর
ফতুল্লা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ব্যাটসম্যান রনি তালুকদার ও বোলার আবু হায়দার রনির নৈপুণ্যে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট টি-২০ লিগে শুভ সূচনা করলো গাজী গ্রুপ ক্রিকেটার্স। ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আজ গাজী ২৭ রানে হারিয়েছে বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠানকে (বিকেএসপি)। বৃষ্টির কারণে ম্যাচটি ১০ ওভারে নির্ধারন ছিলো।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বিকেএসপি। ব্যাট হাতে নেমে দলকে শুরুতেই ৬২ রান এনে দেন দুই ওপেনার রনি ও ওয়ালিউল করিম। ২টি করে চার-ছক্কায় ১৮ বলে ২৫ রান করে থামেন করিম। তবে মাত্র ১৬ বলে ৪১ রানের টর্নেডো ইনিংস খেলেন রনি। তার ইনিংসে ২টি চার ও ৪টি ছক্কা ছিলো।
তিন নম্বরে নেমে অধিনায়ক শামসুর রহমান ১ রানে ফিরলেও সাজ্জাদুল হকের ২০, মাইশুকুর রহমানের অপরাজিত ১৯ ও তৌহিদ তারেকের অপরাজিত ১১ রানের সুবাদে ১০ ওভারে ৪ উইকেটে ১২৩ রানের বড় সংগ্রহ পায় গাজী। বিকেএসপির নওশাদ ইকবাল ২০ রানে ৩ উইকেট নেন।
জয়ের জন্য ১২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে বিকেএসপি। তবে চতুর্থ উইকেটে ৭৯ রানের জুটি গড়েও দলকে জয়ের পথে নিয়ে যেতে পারেননি আমিনুল ইসলাম ও আকবর আলী। আকবর ৪৩ রানে থামলে ৩৪ রানে অপরাজিত থাকেন আমিনুল। ফলে ১০ ওভারে ৪ উইকেটে ৯৬ রান করে বিকেএসপি। বল হাতে মাত্র ২ রানে ২ উইকেট নিয়ে গাজীর জয়ে অবদান রাখেন পেসার রনি। ম্যাচ সেরা হয়েছেন গাজীর ব্যাটসম্যান রনি।
নিজেদের প্রথম ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবকে সুপার ওভারে ২ রানে হারায় বিকেএসপি।
বাসস/এএসজি/এএমটি/১৮৩৫/স্বব