বাসস ক্রীড়া-১৬ : মোহামেডানকে হারিয়ে টানা দ্বিতীয় জয় শাইনপুকুরের

135

বাসস ক্রীড়া-১৬
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
মোহামেডানকে হারিয়ে টানা দ্বিতীয় জয় শাইনপুকুরের
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট টি-২০ লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শাইনপুকুর ২২ রানে হারিয়েছে মোহামেডান স্পোটিং ক্লাবকে। গতকাল নিজেদের প্রথম ম্যাচে শাইনপুকুর ৫ উইকেটে হারিয়েছিলো লিজেন্ড অব রূপগঞ্জকে।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে শাইনপুকুর। শুরুটা ভালো হয়নি তাদের। তারপরও ৪ উইকেটে ১০৯ রান তুলেছিলো তারা। তবে শেষদিকে ব্যাট হাতে মোহামেডান বোলারদের বিপক্ষে ঝড় তুলেন শাইনপুকুরের দুই ব্যাটসম্যান তৌহিদ হৃদয় ও শুভাগত হোম।
মাত্র ২৮ বল মোকাবেলা করে ৮৩ রান যোগ করেন হৃদয় ও শুভাগত। ফলে ২০ ওভারে ৪ উইকেটে ১৯২ রানের বড় সংগ্রহ পায় শাইনপুকুর। হৃদয় ৪টি করে চার-ছক্কায় ৪১ বলে ৬৬ রান করেন। ব্যাট হাতে অনেক বেশি ভয়ংকর ছিলেন শুভাগত। ৩২২ স্ট্রাইক রেটে ১৮ বলে ৫৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ৪টি চার ও ৬টি ছক্কা ছিলো। ৫৮ রানের মধ্যে ৫২ রানই বাউন্ডারি থেকে তুলেন শুভাগত।
জবাবে ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসে লড়াই করার চেষ্টা করেছিলো মোহামেডান। কিন্তু শাইনপুকুরের বোলারদের বিপক্ষে যুতসই লড়াইটা করতে পারছিলো না তারা। তাই ১০৪ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে মোহামেডান। তবে শেষদিকে, উইকেটরক্ষক ইরফান শুক্কুরের ২৯ বলে অপরাজিত ৫২ রানে হারের ব্যবধান কমে মোহামেডানের। ৭টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। এতে ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রান করে মোহামেডান। ম্যাচ সেরা হয়েছেন শাইনপুকুরের শুভাগত।
বাসস/এএসজি/এএমটি/১৮৩০/স্বব