বাসস দেশ-১৪ : ১৩৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

108

বাসস দেশ-১৪
দুদক-মামলা
১৩৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : আরব বাংলাদেশ ব্যাংক লিমিটেডের (এবি ব্যাংক) ১৩৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আজ দু’ব্যাংক কর্মকর্তাসহ ৩জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
আসামিরা হলেন, চট্টগ্রাম নগরীর কোতয়ালি থানার এনায়েত বাজারস্থ মেসার্স ইয়াসির এন্টারপ্রাইজের মালিক মোজাহের হোসেন, হালিশহরের এবি ব্যাংক পোর্ট কানেক্টিং রোড শাখার ইভিপি এবং শাখা ম্যানেজার মো. নাজিম উদ্দিন ও ঢাকায় এবি ব্যাংক প্রধান কার্যালয়ের সাবেক এসএভিপি ও ইনচাজর্, ক্রেডিট এডমিনিস্ট্রেশন মনিটরিং মো. আজাদ হোসেন।
দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদি হয়ে এ ব্যাপারে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানায় একটি মামলা দায়ের করেন।
দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপ-পরিচালক) প্রণব কুমার ভট্টাচার্য আজ এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যমে চট্টগ্রামস্থ এবি ব্যাংক পোর্ট কানেক্টিং রোড শাখা থেকে বৈদেশিক এলসি’র মাধ্যমে খাদ্য সামগ্রী আমদানী ও লোকাল এলসি’র মাধ্যমে খাদ্য সামগ্রী ক্রয়ের পর মালামাল বিক্রি করে ঋণ মঞ্জুরিপত্রের শর্তমতে বিক্রয়লব্ধ টাকা নির্ধারিত সময়ে ব্যাংকে জমা না দিয়ে সুদসহ ১৩৩ কোটি ১৮ লাখ ৯২ হাজার ৬১৭ টাকা আত্মসাত করেন।
বাসস/সবি/এফএইচ/১৭২৫/এমকে