বাসস ক্রীড়া-১৭ : জয় দিয়ে শুরু করলো আবাহনী

315

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
জয় দিয়ে শুরু করলো আবাহনী
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : আজ থেকে শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ টি-২০ ক্রিকেটে জয় দিয়ে যাত্রা শুরু করলো আবাহনী লিমিটেড। এবারের আসরে আজ নিজেদের প্রথম ম্যাচে আবাহনী ২৫ রানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে আবাহনী। দুই ওপেনার মুনীম শাহরিয়ার ও নাজমুল হোসেন শান্ত ৩ রান করে ফিরেন। এরপর ব্যাট হাতে রানের চাকা সচল করেন নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের জার্সিতে ১০২ রান করা সাব্বির রহমান। সাথে ছিলেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। ৫২ রানের জুটি গড়েন তারা। ১৮ বলে ২৩ রান করে থামেন মোসাদ্দেক।
অধিনায়কের বিদায়ের পর জাহিদ জাভেদকে নিয়ে আবারো বড় জুটি গড়েন সাব্বির। ৫৮ রানের জুটি গড়েন তারা। এতে বড় সংগ্রহের পথ পেয়েছিলো আবাহনী। কিন্তু ৪৩ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৮ রান করে থেমে যান সাব্বির। তার বিদায়ের পর ২টি করে চার-ছক্কায় ৩৩ বলে ৪৪ রানের ইনিংস খেলে আবাহনীকে ২০ ওভারে ৭ উইকেটে ১৫০ রানের সংগ্রহ এনে দেন জাভেদ। ব্রাদার্সের মেহেদি হাসান ও রনি হোসেন ২টি করে উইকেট নেন।
জবাবে শুরুতেই উইকেট হারায় ব্রাদার্স। তবে মিজানুর রহমানের ৩০, ইয়াসির আলীর ৪১ ও অধিনায়ক শরিফুল্লাহ’র ব্যাটিং লড়াইয়ে ভালোভাবেই টিকে ছিলো। কিন্তু পাঁচ নম্বর থেকে দলের কোন ব্যাটসম্যানই দলের প্রয়োজন মেটাতে পারেননি। তাই ২০ ওভারে ৭ উইকেটে ১২৫ রান করে ম্যাচ হারে ব্রাদার্স। শরিফুল্লাহ ৩১ রানে অপরাজিত থাকেন। আবাহনীর নাজমুল ইসলাম ৩ উইকেট নেন। ম্যাচ সেরা আবাহনীর সাব্বির।
বাসস/এএসজি/এএমটি/২১১০/স্বব