বাসস দেশ-২৭ : আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করলেন আইসিসি চেয়ারম্যান

330

বাসস দেশ-২৭
আইসিসি-পল পলম্যান
আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করলেন আইসিসি চেয়ারম্যান
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : অর্থনৈতিক ও সামাজিক বিভিন্ন সূচকে বাংলাদেশের যে অর্জন তার ভূয়সী প্রশংসা করে ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের (আইসিসি) চেয়ারম্যান এবং ইউনিলভারের প্রধান নির্বাহী কর্মকর্তা পল পলম্যান মন্তব্য করেছেন বিশ্বব্যাপী এমডিজি অর্জনের ক্ষেত্রে চীন এবং বাংলাদেশ বড় অংশীদার।
আইসিসি বাংলাদেশ আয়োজিত ওয়েলকাম রিসিপশনে তিনি একথা বলেন।
তিনি বলেন,এমডিজি অনেক বৈশ্বিক ইস্যুতে উল্লেখযোগ্য পরিবর্তন এনেছে এবং বিদ্যমান সামর্থের মধ্যেই নতুন বিশ্ব গড়ার প্রত্যাশা জাগিয়েছে। এ কারণেই এসডিজি অর্জনের জন্য ২০৩০ সালের যে এজেন্ডা সেখানে বিশ্বকে বদলানোর জন্য দৃঢ়,উচ্চাকাংখী এবং সৃজনশীল প্যাকেজ রাখা হয়েছে। বাংলাদেশের ব্যবসায়ীরা এসডিজি সম্পর্কে বুঝতে সক্ষম হবেন এবং তা অর্জনের জন্য সে অনুযায়ী কার্যক্রম নির্ধারণ করতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
আইসিসি বাংলাদেশ সভাপতি মাহবুবুর রহমান তার স্বাগত বক্তব্যে বলেন,২০১৬ সালের শেষ সময় থেকে ২০১৮ সালের প্রথম দিক পর্যন্ত বিশ্ব অর্থনীতির কিছুটা তেজিভাব লক্ষ্য করা গেছে। এ সময়ের মধ্যে অধিকাংশ বড় অর্থনীতির প্রবৃদ্ধি বেড়েছে। যাহোক, এ পরিস্থিতির এখন অবসান হয়েছে এবং বিশ্ব অর্থনীতির ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে।
বাসস/সবি/আরআই/২০৩৩/কেকে