বাসস ক্রীড়া-১৪ : শুভ সূচনা করলো শেখ জামাল

191

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
শুভ সূচনা করলো শেখ জামাল
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : আজ থেকে শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। নতুন আঙ্গিকে টি-২০ ফরম্যাট দিয়ে শুরু হলো লিগ। টুর্নামেন্ট ও দিনের প্রথম ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১১ রানে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যান সমিতিকে।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় খেলাঘর। ব্যাট হাতে ভালো শুরু না হলেও, উপরের সারির প্রথম পাঁচ ব্যাটসম্যানই রান পেয়েছেন। ফলে ২০ ওভারে ৫ উইকেটে ১৬৯ রানের বড় সংগ্রহ পায় শেখ জামাল।
দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ৩১ ও ফারদিন হাসান ২১ রান করে ফিরেন। মিডল-অর্ডারে ভালো শুরু করেও বড় ইনিংস খেলতে পারেননি হাসানুজ্জামান ও নাসির হোসেন। হাসানুজ্জামান ১৩ বলে ২৬ ও নাসির ২৭ বলে ৩৪ রান করেন। তবে শেখ জামালকে বড় সংগ্রহ এনে দেন উইকেরক্ষক ও অধিনায়ক নুরুল হাসান। পাঁচ নম্বরে ব্যাট হাতে নেমে ১টি চার ও ৩টি ছক্কায় ২৮ বলে ৪৩ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন তিনি। খেলাঘরের মঈনুল ইসলাম ২টি উইকেট নেন।
জবাবে জয়ের জন্য ১৭০ রানের লক্ষ্যে দুর্দান্ত শুরু করে খেলাঘর। ওপেনার রবিউল ইসলাম রবির মারমুখী ব্যাটিং-এ ১৫ ওভারে ১ উইকেটে ১১৪ রানে পৌঁছে যায় খেলাঘর। পরের ওভারে রবি ৬৯ রানে থেমে যান। তার ৫১ বলের ইনিংসে ৭টি চার ও ৩টি ছক্কা ছিলো।
রবির ফিরে যাবার পর আর কোন ব্যাটসম্যানই দলের হাল ধরতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৮ রান পর্যন্ত যেতে পারে খেলাঘর। অধিনায়ক মাহিদুল ইসলাম অঙ্কন ৩৪ ও সাদিকুর রহমান ২১ রান করেন। শেখ জামালের শহিদুল ইসলাম ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন।
বাসস/এএসজি/এএমটি/১৯২০/স্বব