আইএসএসএফ সলিডারিটি আরচারি পাঁচ ইভেন্টেরই ফাইনালে বাংলাদেশ

277

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : তৃতীয় আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি ওয়ার্ল্ড র‌্যাংকিং আরচ্যারি চ্যাম্পিয়নশিপের পাঁচ ইভেন্টেরই ফাইনালে উঠেছে বাংলাদেশের আরচ্যাররা। আগামীকাল ইভেন্টগুলোতে স্বর্ণের লড়াইয়ে নামবে তারা।
গাজীপুরের টঙ্গীর শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে চলছে ২৫ দেশের আরচ্যারদের এ প্রতিযোগিতা। আজ রিকার্ভ ব্যক্তিগত পুরুষ ও নারী, রিকার্ভ দলগত পুরুষ ও নারী এবং কম্পাউন্ড দলগত পুরুষ বিভাগের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন কওে স্বাগতিকরা।
রিকার্ভ পুরুষ ব্যক্তিগত বিভাগের ফাইনালে উঠেছেন রোমান সানা। ফাইনালে প্রতিপক্ষ ভারত। এ ইভেন্টে মেয়েদের বিভাগে ফাইনালে উঠেছেন দিয়া সিদ্দিকী। ফাইনালে তার প্রতিপক্ষ ইরান। কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগের ফাইনালে উঠেছেন বাংলাদেশের অসীম কুমার, আবুল কাশেম মামুন ও শেখ সজিব। স্বর্ণের লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। কম্পাউন্ড নারী দলগত বিভাগের ফাইনালে উঠেছেন বাংলাদেশের বন্যা আক্তার, সুস্মিতা বনিক ও শ্যামলী রায়। ফাইনালে প্রতিপক্ষ ভারত। রিকার্ভ পুরুষ দলগত বিভাগের ফাইনালে উঠেছেন বাংলাদেশের তামিমুল ইসলাম, রুবেল ও রোমান সানা। কাল ওই ইভেন্টের ফাইনালেও প্রতিপক্ষ ভারত।
এছাড়া আজ ছয়টির মধ্যে তিনটি ব্রোঞ্জ পদক জয় করেছে বাংলাদেশ। রিকার্ভ মিশ্র দলগতে বাংলাদেশের রোমান সানা ও দিয়া সিদ্দিকী ৫-১ সেটে কাজাখস্তানকে হারিয়ে, কম্পাউন্ড পুরুষ এককে শেখ সজিব ১৪৩-১৪২ স্কোরে চাইনিজ তাইপের লিন চি উইকে এবং কম্পাউন্ড মিশ্র দলগত বিভাগে শেখ সজিব ও সুস্মিতা বণিক ১৪৮-১৪৪ স্কোরে ইরাককে হারিয়ে ব্রোঞ্জপদক জয় করেন।