বাসস দেশ-২১ : এ্যভসেক সদস্যদের জেনারেল সার্ভিস প্রশিক্ষণ কোর্স সমাপ্ত

172

বাসস দেশ-২১
এ্যভসেক-কোর্স
এ্যভসেক সদস্যদের জেনারেল সার্ভিস প্রশিক্ষণ কোর্স সমাপ্ত
মৌলভীবাজার, ২৫ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (সিএএবি)’র নবনিযুক্ত এভিয়েশন সিকিউরিটি (এ্যভসেক) সদস্যদের জেনারেল সার্ভিস ট্রেনিং কোর্সের সমাপনী অনুষ্ঠান আজ সোমবার মৌলভীবাজারের শমশেরনগরে বাংলাদেশ বিমান বাহিনীর রিক্রুটস্ ট্রেনিং স্কুল (আরটিএস)-এ অনুষ্ঠিত হয়েছে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বিমান বাহিনী সদর দপ্তর প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক এয়ার কমডোর এম ইউসুফ আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বর্তমান বিশে^ এভিয়েশন সিকিউরিটির ভূমিকা ও গুরুত্ব তুলে ধরেন।
তিনি বেবিচকের চেয়ারম্যানকে সাধুবাদ জানিয়ে বলেন, তার ঐকান্তিক প্রচেষ্টায় এই ৬২ জন প্রশিক্ষণার্থীকে একসঙ্গে বিমান বাহিনীতে প্রশিক্ষণ প্রদান করা সম্ভব হয়েছে। সেই সাথে তিনি বেবিচকের জনবলকে প্রশিক্ষণ প্রদানে সহায়তা করার জন্য বাংলাদেশ বিমান বাহিনীর সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, এবারই প্রথমবারের মত বাংলাদেশ বিমান বাহিনীর ব্যবস্থাপনায় সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ এর রেগুলেশন অনুযায়ী ১০জন মহিলা সদস্যসহ মাট ৬২ জন সদস্যকে বিমান বাহিনীর রিক্রুটস্ ট্রেনিং স্কুল (আরটিএস)-এ এক মাসব্যাপী এই কোর্স করানো হয়।
এই কোর্সের মাধ্যমে এ্যভসেক সদস্যদের জেনারেল সার্ভিস ট্রেনিং, একাডেমিক ট্রেনিংসহ কম্পিউটার ও ইংরেজির ওপর প্রশিক্ষণ প্রদান করা হয় যা আইকাও’র সদস্য দেশ হিসেবে আন্তর্জাতিক মানের এভিয়েশন সিকিউরিটি নিশ্চিত করতে সহায়ক ভূমিকা পালন করবে।
অনুষ্ঠানে উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/আইএসপিআর/এমএমবি/১৮৫৮/এইচএন