বাসস দেশ-১৬ : সরকার দেশের উন্নয়নে বদ্ধপরিকর : ইয়াফেস ওসমান

120

বাসস দেশ-১৬
ইয়াফেস-কর্মশালা
সরকার দেশের উন্নয়নে বদ্ধপরিকর : ইয়াফেস ওসমান
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, বর্তমান সরকার বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়নমূলক কাজের মাধ্যমে দেশের উন্নয়নে বদ্ধপরিকর।
আজ সোমবার পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের নিয়ন্ত্রণমূলক পরিদর্শন কার্যক্রম বিষয়ক ৪ দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।
আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা (আইএইএ) এবং বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (বাপশনিক) এর যৌথ উদ্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
ইয়াফেস ওসমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও নির্দেশনা বাস্তবায়নের মাধ্যমে দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যেতে হবে। সেই ধারাবাহিকতায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতায় প্রতিষ্ঠানগুলোকে বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়নমূলক কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করার জন্য তিনি আহ্বান জানান।
বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (বাপশনিক) চেয়ারম্যান প্রফেসর ড. নঈম চৌধুরীর সভাপতিত্বে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক ড. শৌকত আকবরসহ আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।
কর্মশালায় রূপপুর পারশাণবিক বিদ্যুৎ কেন্দ্রের লাইসেন্সধারী বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প এবং বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের বিভিন্ন পর্যায়ের ২৫ (পঁচিশ) জন বিজ্ঞানী/প্রকৌশলী অংশগ্রহণ করেন এবং পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ পর্যায়ের বিভিন্ন নিয়ন্ত্রণমূলক পরিদর্শন কার্যক্রম নিয়ে বিজ্ঞানী/প্রকৌশলীরা প্রশিক্ষণ নেন।
বাসস/সবি/বিকেডি/১৮৩৩/এএএ