দিবালার একমাত্র গোলে বোলোগনাকে পরাজিত করেছে জুভেন্টাস

225

মিলান, ২৫ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : পাওলো দিবালার একমাত্র গোলে রোববার সিরি-এ লিগে বোলোগনাকে পরাজিত করে জয়ের ধারা অব্যাহত রেখেছে জুভেন্টাস। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির তুলনায় ১৩ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে টেবিলের শীর্ষস্থানটি ধরে রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা। দিনের আরেক ম্যাচে নাপোলি পারমাকে সহজেই ৪-০ গোলে পরাজিত করেছে।
তবে দিনের সবচেয়ে ঝামেলার ম্যাচে জর্ডান ভেরেটুটের ১০১ মিনিটের পেনাল্টিতে তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের সাথে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে ফিওরেন্তিনা। নাপোলির থেকে ৯ পয়েন্ট পিছিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে ইন্টার। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানের থেকে মাত্র দুই পয়েন্ট এগিয়ে রয়েছে ইন্টার। শুক্রবার এম্পোলিকে ৩-০ গোলে পরাজিত করে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে অবস্থান করছে এসি মিলান।
বোলোগনার বিপক্ষে এ্যাওয়ে ম্যাচে বদলী বেঞ্চ থেকে উঠে এসে ৬৭ মিনিটে ব্লেইস মাতৌদির লো ক্রসে ডিফেন্ডার ডানিলোর ডিফ্লেকটেড বল থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা জয় সূচক গোলটি করেন। টেবিলের তলানির থেকে তৃতীয় স্থানে থাকা বোলোগনা ১৮ পয়েন্ট নিয়ে রেলিগেশন থেকে তিন পয়েন্ট দুরে রয়েছে।
টেবিলের মাঝামাঝিতে থাকা পারমার বিপক্ষে বড় জয় তুলে নিতে নাপোলিকে খুব একটা কষ্ট করতে হয়নি। ১৯ মিনিটে পিওটর জিয়েলিনিস্কির গোলে এগিয়ে যায় সফরকারী নাপোলি। ৩৬ মিনিটে আরকাডিওজ মিলিকের ফ্রি-কিকে ব্যবধান দ্বিগুন হয়। ৭৩ মিনিটে পারমা গোলরক্ষক লুইগি সেপেকে আবারো পরাস্ত করেন মিলিক। ৮২ মিনিটে দারুন এক গোলে নাপোলির বড় জয় নিশ্চিত করেন এডাম ওনাস। সিরি-এ লিগে আগের দুই ম্যাচ গোলশুণ্য ড্র করার পর কার্লো আনচেলত্তির দল গোলের ধারায় ফিরলো।
এবারের মৌসুমে ১৪ গোল করা মিলিক বলেছেন, ‘জুভ আমাদের থেকে অনেক এগিয়ে আছে। কিন্তু আগামী সপ্তাহে স্তাদিও সান পাওলোতে আমরা তাদের বিপক্ষে ভাল খেলতে চাই। শিরোপা থেকে আমরা এখনো অনেক পিছিয়ে আছি। কিন্তু আমাদের জয়ের ধারা অব্যাহত রাখতে হবে। তাদেরকে সহজে ছেড়ে দিলে চলবে না।’
আগামী সপ্তাহে জুভেন্টাস নাপোলি সফরে যাবে। আর এই ম্যাচে কমপক্ষে ড্র করতে পারলেও টানা অষ্টম শিরোপা জয় মোটামুটি নিশ্চিত হয়ে যাবে জুভদের। এরপর অবশ্য আলিয়াঁজ এরিনাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র দ্বিতীয় লেগের লড়াইয়ে এ্যাথলেটিকোর মাদ্রিদকে টপকে যাবার মিশনে মাঠে নামবে জুভেন্টাস। প্রথম লেগে ২-০ গোলে পরাজিত হয়েছিল ইতালিয়ান জায়ান্টরা। জুভ কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি বলেছেন, ‘আমাদের হয়তবা আরো বেশী মাত্রায় রক্ষনাত্মক এ্যাথলেটিকোর বিপক্ষে মাঠে নামতে হবে। আমাদের আরো বেশী দ্রুত হতে হবে, ভিন্ন কিছু অবশ্যই করে দেখাতে হবে। যেভাবেই হোক এ্যাথলেটিকোকে আটকানোই হবে আমাদের মূল লক্ষ্য।
ফ্লোরেন্সে ম্যাচে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই স্টিফেন ডি ভ্রিজের আত্মঘাতি গোলে পিছিয়ে পড়েছিল ইন্টার। এই লিড অবশ্য বেশীক্ষণ ধরে রাখতে পারেনি ফিওরেন্তিনা। ৬ মিনিটে মাটিয়ান ভেসিনো ইন্টারের পক্ষে সমতা ফেরান। ৪০ মিনিটে মাত্তেও পোলিটানোর গোলে এগিয়ে যায় ইন্টার। ভিএআর প্রযুক্তির সহায়তায় প্রাপ্ত পেনাল্টি থেকে ৫২ মিনিটে ইভান পেরিসিচ গোল করে ইন্টারকে স্বস্তিদায়ক অবস্থানে নিয়ে যান। কিন্তু ম্যাচের নাটকীয়তা তখনো বাকি ছিল। ৭৪ মিনিটে কলম্বিয়ার স্ট্রাইকার লুইস মুরিয়েল দারুন এক ফ্রি-কিকে ফিওরেন্তিনার পক্ষে এক গোল পরিশোধ করেন। ইনজুরি টাইমের ১১ মিনিটে ডানিলো ডি’এম্ব্রোসিও’র বিপক্ষে হ্যান্ডবল থেকে প্রাপ্ত পেনাল্টিতে ভেরেটুট ঠান্ডা মাথায় গোল করে দলকে দারুন এক পয়েন্ট উপহার দেন। এই ড্রয়ে ফিওরেন্তিনা লিগ টেবিলের নবম স্থানে উঠে এসেছে। ইউরোপা লিগে জায়গা করে নিতে তাদের আর মাত্র দুই পয়েন্ট প্রয়োজন।