ভোলায় জমে উঠেছে বইমেলা

230

ভোলা, ২৫ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : জেলায় জমে উঠেছে ৭ দিনব্যাপী আমর একুশে বইমেলা। জেলা প্রশাসনের আয়োজনে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত পর্যন্ত জমজমাট থাকে মেলা প্রাঙ্গণ। গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় শহরের ওবায়দুল হক মহাবিদ্যালয় মাঠে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম সিদ্দিক। এছাড়াও মেলায় সন্ধ্যার পর থেকে মনোজ্ঞ সাংস্তৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চলবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সেলিম রেজা বাসস’কে বলেন, এবারের মেলায় ২২টি স্টল রয়েছে। পিঠা, মিষ্টির স্টল থাকছে আরো ৫টি। ভাষার মাসে ভাষা শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা ও মানুষকে বই পাঠে উৎসাহী করতেই এবারের মেলার আয়োজন হয়েছে। বিশেষ করে সন্ধ্যার পর থেকে প্রচুর দর্শনার্থীর আগমন ঘটে মেলা চত্বরে। একইসাথে ফেব্রুয়ারি মাসে বইমেলা আমাদের ঐতিহ্যে রূপ নিয়েছে বলে জানান তিনি।
এদিকে প্রতিদিন বিকেলে দূর দূরান্ত থেকে দর্শনার্থীদের সমাগম ঘটছে মেলায়। বিপুলসংখ্যক বইপ্রেমী মেলায় ভিড় জমাচ্ছেন। পছন্দের বই কিনতে এক স্টল থেকে তারা ছুটছেন অন্য স্টলে। লেখক ছোটন সাহা বাসস’কে জানান, প্রতিদিনই মেলায় পাঠকরা ভিড় করছেন। বই পাঠে তাদের আগ্রহ অনেক বেড়েছে। অন্যান্য বইয়ের সাথে তার বইও বিক্রি হচ্ছে। এতে তিনি সন্তোষ প্রকাশ করেছেন।
পাঠশালা বইবিতানের মালিক মো: মাসুম বলেন, তার এখানে গল্প, উপন্যাস, কবিতা, বিজ্ঞান ভিত্তিক, শিশুদের বইসহ বিভিন্ন ধরনের বই রয়েছে। বিক্রিও ভালো হচ্ছে বলে জানান তিনি।
শহরের কালীবাড়ি সড়কের বাসিন্দা আরিফুল আলম বাসস’কে বলেন, বই মেলা আমাদের প্রাণের মেলা। তিনি প্রতিদিনই সন্ধ্যার পর স্ব-পরিবারে মেলায় যান। নতুন বই কেনার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। তবে আরো বড় পরিসরে মেলার আয়োজনের দাবি জানান তিনি।