বার্লিনকে হারিয়ে ডর্টমুন্ডের সঙ্গে পয়েন্টের সমতায় পৌঁছল বায়ার্ন

193

বার্লিন, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস/এএফপি): জাভি মার্টিনেজের গোলে হার্থা বার্লিনের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করেছে বায়ার্ন মিউনিখ। বুন্দেসলীগা ফুটবল টুর্নামেন্টে সর্বশেষ ১১ ম্যাচের মধ্যে এই ১০ম জয় বর্তমান চ্যাম্পিয়নদের পৌছে দিয়েছে তালিকার শীর্ষ পয়েন্টধারী বরুশিয়া ডর্টমুন্ডের সহাবস্থানে।
কয়দিন আগেও ডর্টমুন্ডের চেয়ে ৯ পয়েন্টে পিছিয়ে ছিল বেভারিয়ানরা। কিন্তু এখন দুই দলেরই পয়েন্ট সংখ্যা সমান হয়ে গেছে। শুধুমাত্র গোল ব্যবধানে বায়ার্নের চেয়ে এগিয়ে রয়েছে ডর্টমুন্ড। যদিও তাদের হাতে একটি ম্যাচ বেশী রয়েছে।
শনিবার এলিয়াঞ্জ এ্যারেনায় অনুষ্টিত ম্যাচের ৬২ মিনিটে জয়সুচক গোলটি করেছেন স্বাগতিক মিডফিল্ডার মার্টিনেজ। কর্নার থেকে উড়ে আসা বলটি হেডের সাহায্যে বার্লিনের জালে জড়িয়ে দেন তিনি (১-০)। ম্যাচের ৮৪ মিনিটে সেন্টার ব্যাক করিম বেকিক লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় সফরকারীরা। ফলে আর লড়াইয়ে ফেরা হয়নি বার্লিনের।
জয় পাওয়া সত্বেও উইঙ্গার কিংসলে কোম্যানের ইনজুরি নিয়ে চিন্তিত বায়ার্নের কোচ নিকো কোভাচ। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ায় ৬৭ মিনিটের সময় তাকে মাঠ থেকে প্রত্যাহার করতে বাধ্য হয় বায়ার্ন কোচ। তিনি বলেন,‘ প্রথমার্ধে আমরা কিছুটা সমস্যার মধ্যে ছিলাম। পুরো খেলায় আমি সন্তুস্ট। কিংসলের বিষয়ে আমাদেরকে স্ক্যানের ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে। আশা করি তার ইনজুরিটি গুরুতর হবেনা।’
এদিকে দুই সপ্তাহ আগেও বায়ানের্র সঙ্গে সমান পয়েন্টে থাকা বরুশিয়া ময়েনচেনগ্লাডবাচের ঘরের মাঠে ৩-০ গোলে হেরে গেছে উলফসবার্গের কাছে। ফলে শীর্ষ পয়েন্টধারীদের চেয়ে আট পয়েন্টে পিছিয়ে রয়েছে তৃতীয় অবস্থানের ক্লাবটি। ম্যাচের ৩৮ মিনিটে গোল করে সফরকারীদের এগিয়ে দেন ইয়ানিক গেরহার্ট। ৬৮ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুন করেন আদমির মেহমেদি। ৮৩ মিনিটে তার দ্বিতীয় গোলে ৩-০ গোলে জয়লাভ করে উলফসবার্গ। আরেক ম্যাচে সালকের বিপক্ষে ৩-০ গোলে জয়লাভ করেছে মিজ।
এছাড়া ফ্রেইবার্গ ৫-১ গোলে অসবার্গকে এবং ফরচুনা ডাসেলড্রফ ২-১ গোলে ন্যুরেমবার্গকে পরাজিত করেছে। ওয়ার্ডার ব্রেমেনে ও স্টুটগার্টের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।