বাসস ক্রীড়া-৪ : ডেনমার্কের বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন বেনডেটনার

215

বাসস ক্রীড়া-৪
ফুটবল-বিশ্বকাপ
ডেনমার্কের বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন বেনডেটনার
কোপেনহেগেন, ৪ জুন, ২০১৮ (বাসস) : কুঁচকির ইনজুরির কারণে ডেনমার্কের ২৩ সদস্যের চূড়ান্ত দল থেকে ছিটকে গেছেন স্ট্রাইকার নিকলাস বেনডেটনার। সপ্তাহখানেক আগে নরওয়েতে রোসেনবোর্গ ক্লাবের হয়ে খেলতে গিয়ে তিনি এই ইনজুরিতে আক্রান্ত হন।
৩০ বছর বয়সী এই স্ট্রাইকার এরপর জাতীয় দলে যোগ দিলেও আলাদা অনুশীলন করেছেন। শনিবার স্টোকহোমে সুইডেনের বিপক্ষে গোলশূন্য ড্র হওয়া প্রস্তুতি ম্যাচে তিনি ড্যানিশ দলে ছিলেননা। রোববার নিজের ফিটনেস প্রমাণের চেষ্টার করলেও ডেনমার্কের নরওয়েজিয়ান কোচ আজে হারেইডার জানিয়েছেন বেনডেটনার ও ডিফেন্ডার আন্দ্রেস বেল্যান্ড রাশিয়ায় খেলতে যাচ্ছেন না।
গ্রুপ পর্বে সি’গ্রুপ থেকে ডেনমার্ক পেরু, অস্ট্রেলিয়া ও ফ্রান্সের মোকাবেলা করবে।
ড্যানিশ এফএ’র টুইটার ফিডে প্রকাশিত এক ভিডিও বার্তায় ড্যানিশ কোচ বলেছেন, ‘আমার কাছে মনে হয়না পেরুর বিপক্ষে প্রথম ম্যাচের আগে এই দু’জন সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবে। ম্যাচটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে আমরা দ্বিতীয় স্থানের জন্য পেরু ও অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করবো। এ কারণেই টুর্নামেন্টের শুরুটা ভাল হওয়া জরুরী। আর তাই দলে ফিট খেলোয়াড় প্রয়োজন।’
আর্সেনাল ও জুভেন্টাসের সাবেক তারকা স্ট্রাইকার বেনডেটনার ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ক্যামেরুনের বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচটিতে প্রথম গোল করেছিলেন। প্রতিভাবান হলেও ধারাবাহিকতার অভাবে প্রায়ই সমালোচিত হতে হয়েছে বেনডেটনারকে।
বাসস/নীহা/১৪৫০/স্বব