বাসস দেশ-২ : সারাদেশে বিচ্ছিন্নভাবে বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকবে

186

বাসস দেশ-২
আবহাওয়া-পূর্বাভাস
সারাদেশে বিচ্ছিন্নভাবে বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকবে
ঢাকা, ৪ জুন, ২০১৮ (বাসস) : সারদেশে বিছিন্নভাবে বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকবে। বর্ষা মৌসুম শুরু হবার কারণে থেমে থেমে বৃষ্টিপাত হবে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদ হাফিজুর রহমান।
তিনি বলেন, আজকের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।
হাফিজুর রহমান বলেন, দেশের সকল সমুদ্রবন্দরের জন্য কোন সতর্কতা সংকেত নেই। তবে সকল নদীসমূহের জন্য ১ নম্বর সতর্কতা সংকেত রয়েছে।
আজ সকাল ৯ টা থেকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়,সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।অন্যদিকে পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, দক্ষিণÑপশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম ও সিলেট বিভাগ এবং ঢাকা বিভাগের পূর্বভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে।বর্তমান পরিস্থিতি দক্ষিণÑপশ্চিম মৌসুমী বায়ু আরো অগ্রসর হওয়ার অনুকূলে রয়েছে।পশ্চিমা লঘুচাপ পশ্চিমবঙ্গ এবং তৎসংগ্ল এলাকায় অবস্থান করছে।এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫ টা ১১ মিনিটে।
বাসস/নিজস্ব/এসএস/১৩৪৫/কেকে