বাসস দেশ-২১ : আতিকুল ইসলামকে ব্যবসায়ী নেতাদের সমর্থন

146

বাসস দেশ-২১
আতিকুল-মেয়র-সমর্থন
আতিকুল ইসলামকে ব্যবসায়ী নেতাদের সমর্থন
ঢাকা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলামকে সমর্থন দিয়েছেন বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা। একইসঙ্গে তারা আওয়ামী লীগ মনোনীত এই প্রার্থীর পক্ষে ‘নৌকা’ প্রতীকে ভোট চান।
রাজধানীর মহাখালীর রাওয়া কনভেনশন হলে মঙ্গলবার ব্যবসা বাণিজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভার আয়োজন করে পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ,বিকেএমইএ ও বস্ত্রকল মালিকদের সংগঠন বিটিএমএ। তাতেই আতিকুল ইসলামের প্রতি সমর্থন জানান ব্যবসায়ী নেতারা। বক্তারা এ সময় ব্যবসায়ী প্রতিনিধি হিসেবে মেয়র পদে উপ-নির্বাচনে আতিকুল ইসলামের পক্ষে নিজেদের অবস্থান তুলে ধরেন।
বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলামও উপস্থিত ছিলেন এবং তিনি ব্যবসায়ী মহলের সম্মিলিত সহযোগিতা চান। বিজিএমইএর সাবেক এই সভাপতি বলেন,প্রাক্তন মেয়র আনিসুল হকের অসমাপ্ত কাজ সম্পন্ন করতে প্রধানমন্ত্রী আবারও একজন ব্যবসায়ী প্রতিনিধিকে মেয়র পদে সমর্থন দিয়ে যা উপহার দিয়েছেন,এখন সেটাকে আলিঙ্গন করার সুযোগ তৈরি করতে রফতানিমূখী তৈরি পোশাক,বস্ত্র,ব্যাকওয়ার্ড লিংকেজসহ সব ব্যবসায়ীরা আগামী ২৮ ফেব্রুয়ারি ভোট দিতে আসবেন এবং নৈতিক সমর্থন জানাবেন। এ সময় তিনি একটি সুস্থ,সচল ও আধুনিক ঢাকা গড়া তোলার পক্ষে তার স্বপ্নের কথা জানান।
সভায় বিভিন্ন সংগঠনের পক্ষে বক্তব্য দেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন,বিজিএমইএ সাবেক সভাপতি ও জাতীয় সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী,পোশাক ব্যবসায়ী ও জাতীয় সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী,বিটিএমএ সভাপতি মোহাম্মদ আলী খোকন,এফবিসিসিআই জ্যেষ্ঠ সহসভাপতি শেখ ফজলে ফাহিম,বিকেএমইএ জ্যেষ্ঠ সহসভাপতি মনসুর আহমেদ,বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুত ও রফতানিকারক সমিতির সভাপতি এম জসিম উদ্দিন,বিজিএমইএ জ্যেষ্ঠ সহসভাপতি ফারুক হাসান,সহসভাপতি এস এম আব্দুল মান্নান কচি,সহসভাপতি শহিদুল্লাহ আজমসহ পোশাক শিল্প মালিক সংগঠনগুলোর একাধিক নেতা।
এফবিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের পক্ষে ভোট প্রার্থনা করে বলেন,‘উনি শুধু রানা প্লাজা দুর্ঘটনার সময়ে নয়,তাজরীন বলেন-সমস্ত দূর্যোগে আমাদের পাশে ছিলেন। তার সাংগঠনিক ক্ষমতা সর্বজনবিধিত। তার নেতৃত্বে গড়ে উঠবে আধূনিক ও গতিময় ঢাকা। তাকে জয়ী করতে সবাই কেন্দ্রে আসবেন।’
তিনি বলেন,‘আমি আশা করি আতিকুল ঢাকা উত্তরের নগর পিতা হবেন না,উনি হবেন সেবক। যেভাবে সেবা করে গেছেন আনিসুল হক, সেবক হয়ে তিনি যেভাবে আমাদের গৌরবান্বিত করেছিলেন, সেভবে আতিকুলও আমাদের গৌরবান্বিত করবে বলে প্রত্যাশা।’ আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করে ঢাকাকে আরো গতিময় নগরী হিসেবে গড়ে তুলতে সব পর্যায়ের ব্যবসায়ীদের আতিকুল ইসলামের পক্ষে থাকার অনুরোধ করেন তিনি।
বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন,আতিকুল স্বচ্ছ ইমেজের মানুষ। মাঠে আতিককে নতুন করে চেনানোর কিছু নেই। কিভাবে মানুষের পাশে হাঁটতে হবে তা তার শেখা হয়ে গেছে। নির্বাচন কিভাবে করতে হয় সেটা আতিকুল ইসলাম জানেন। সব সময় সহযোগিতা করতে আমরা তার পাশে আছি। আমাদের দায়িত্ব হবে ভোট কেন্দ্রে গিয়ে তাকে ভোট দেয়া।
আব্দুস সালাম মুর্শেদী বলেন,ব্যবসায়ীদের কাছে অনুরোধ থাকবে-নিজে ভোট দেয়ার পাশাপাশি অন্যরা যেন ভোট কেন্দ্রে যায়,এজন্য ভোটারদের অনুপ্রাণিত করতে হবে।
উল্লেখ্য,আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচন। নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রাথী আতিকুল ইসলামের শ্লোগান ‘সবাই মিলে সবার ঢাকা,সুস্থ সচল আধুনিক ঢাকা’। নির্বাচিত হলে আতিকুল উত্তরে পর্যাপ্ত ফুটপাত ও ওভার ব্রিজ,আন্ডারপাস নির্মাণসহ নিরাপদ রাস্তা পারাপার,সাইকেল ও মোটর-সাইকেলের জন্য আলাদা লেন ও সাইকেল পার্কিং করা,খেলার মাঠ তৈরি,জলযটমুক্ত ও যানজটমুক্ত নগরী গড়ে তোলা এবং ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক নিয়ন্ত্রনের প্রতিশ্রুতি দিয়েছেন।
বাসস/এএসজি/আরআই/১৮৫০/-আসচৌ