বাসস দেশ-১৯ : দেশের ২ কোটি নারীকে প্রশিক্ষণের মাধ্যমে ক্ষমতায়িত করছে সরকার

143

বাসস দেশ-১৯
যৌথ-সভা
দেশের ২ কোটি নারীকে প্রশিক্ষণের মাধ্যমে ক্ষমতায়িত করছে সরকার
ঢাকা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : দেশের ২ কোটি নারীকে প্রশিক্ষণের মাধ্যমে ক্ষমতায়িত করার কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার। নির্যাতিত নারীদের সহায়তায় ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার ও ১০৯ হেল্প লাইন চালু করা হয়েছে।
আজ রাজধানীর সোনারগাঁও হোটেলে ইউএন ইউমেন বাংলাদেশ এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত এক সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
আগামী ১১ থেকে ২২ মার্চ ২০১৯ নিউ ইয়র্কে অনুষ্ঠিতব্য কমিশন অন দ্যা স্ট্যাটাস অফ ইউমেন (সিএস ডব্লিউ) এর ৬৩ তম মিটিং উপলক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় ৬৩তম সি এস ডব্লিউ মিটিং এ সোসাল প্রটেকশন সিস্টেম, একসেস টু পাবলিক সার্ভিসেস এন্ড সাসটেইনেবল ইনফ্রাস্টাকচার ফর জেন্ডার ইকুয়ালিটি এন্ড এম্পাওয়ারমেন্ট অফ ইউমেন এন্ড গার্লস বিষয়ে আলোচনা হবে। এই ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি প্রতিবেদন পেশ করার বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
সচিব কামরুন নাহার বলেন নারী উন্নয়নে সরকার নানামুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। নারী নীতি, ডমেস্টিক ভায়োলেন্স আইন, নারী উন্নয়ন বাস্তবায়নে কর্মপরিকল্পনা, ডিএনএ আইনসহ অনেক আইন প্রনয়ণ করছে।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউ এন ইউমেন বাংলাদেশের কান্ট্রি প্রতিনিধি সুকো ইশিকাওয়া, মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব ড. মো. শামসুল আরেফিন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালায়াধীন বাস্তবায়িত নারী নির্যাতন প্রতিরোধে মাল্টি সেক্টোরাল প্রোগ্রাম প্রকল্পের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন প্রমুখ।
বাসস/সবি/এমএআর/১৮৪৬/-জেজেড