বাসস ক্রীড়া-১৮ : নেপোলিকে হতাশ করল তুরিনো আর ইন্টারকে জয় এনে দিলেন নাইনগুলান

269

বাসস ক্রীড়া-১৮
ফুটবল-ইতালী-সিরি এ
নেপোলিকে হতাশ করল তুরিনো আর ইন্টারকে জয় এনে দিলেন নাইনগুলান
মিলান, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস/এএফপি) : নেপোলির শিরোপা স্বপ্ন ফের বাঁধাগ্রস্ত হয়েছে। গতকাল রোববার কার্লো আনচেলোত্তির ক্লাবটি গোল শুন্য ড্র করেছে তুরিনোর সঙ্গে। এই নিয়ে সর্বশেষ চারটি লীগ ম্যাচের তিনটিতেই ড্র করে মুল্যবান পয়েন্ট খুঁইয়েছে নেপোলি। এ কারণে শীর্ষ পয়েন্টধারী জুভেন্টাসের সঙ্গে এখন নেপোলির ব্যবধান ১৩ তে পৌছেছে।
দুই সপ্তাহ আগে নিজেদের মাঠেই এসি মিলানের সঙ্গে ড্র করেছিল নেপোলি। এরপর তারা ফিওরেন্টিনার সঙ্গেও ড্র করে পয়েন্ট নস্ট করে। আগামী ৩ মার্চ তালিকার শীর্ষ পয়েন্টধারী জুভেন্টাসের বিপক্ষে লড়তে হবে তাদের। যে কারণে সিরি এ শিরোপা দৌঁড় থেকে বলতে গেলে ছিঠকে পড়েছে নেপোলি।
স্কাই স্পোর্টস ইতালীয়াকে কোচ আনচেলোত্তি বলেন, ‘আমরা দৃঢ়তা, প্রেরনা ও মনোযোগ দিয়েই খেলেছি। কিন্তু ১৮বার সুযোগ পেয়ে গোল করতে না পারাটা মেনে নেয়া যায়না। টানা দুই ম্যাচে ছেলেদের কেউ গোল করতে পারল না।’
সান পাওলো স্টেডিয়ামে অনুষ্টিত ম্যাচের প্রথমার্ধে গোল করার দারুন সুযোগটি কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন আক্রাদিয়াস মিলিক। ম্যাচের ৭৪ মিনিটের সময় লরেঞ্জো ইনসিগনে ফের সুযোগ কাজে লাগাতে না পারায় ড্র মেনে মাঠ ছাড়তে হয় তালিকার দ্বিতীয় স্থান ধারীদের।
এদিকে টানা অস্টমবারের মত সিরিজ এ লীগের শিরোপা জয়ের পথে রয়েছে জুভেন্টাস। শুক্রবার দুর্বল ফ্রসিননের বিপক্ষে ৩-০ গোলে জয় পাওয়া লীগ ম্যাচে গোল পেয়েছেন পুর্তগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো।
এর আগে অনুষ্টিত সিরি এ লীগের আরেক ম্যাচে রাজা নাইনগোলানের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে ইন্টার মিলান। সানসিরোতে অনুষ্টিত সাম্পদরিয়ার বিপক্ষে ম্যাচে ৭৩ মিনিটের সময় গোল করে ইন্টারকে এগিয়ে দিয়েছিলেন ডানিলো এম্ব্রোসিও। কিন্তু তিন মিনিট পর গোলটি পরিশোধ করে দেন মানোলো গাব্বিয়াদিনি। শেষ পর্যন্ত ৭৮ মিনিটে গোল করে ইন্টারের ২-১ গোলে জয় নিশ্চিত করেন নাইনগোলান। এদিকে ল্যাৎসিওকে ২-১ গোলে হারের লজ্জায় রাঙ্গিয়েছে জোনোয়া। এছাড়া এম্পলি ৩-০ গোলে সাসাউলোকে, উদেনিস ১-০ গোলে চিয়েভোকে এবং ফিওরেন্টিনা ৪-১ গোলে এসপিএএলকে পরাজিত করেছে
বাসস/এএফপি/এমএইচসি/১৯১০/স্বব