বাসস ক্রীড়া-১৭ : প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত

283

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-লিগ
প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত
ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : দেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম আর্কষনীয় প্রতিযোগিতা ঢাকা প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট আজ রাজধানীর সোনারগাঁও হোটেলে ড্রাফট অনুষ্ঠিত হয়।
মাহমুদুল্লাহ রিয়াদকে দলে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এ জন্য ৩৫ লাখ টাকা পারিশ্রমিক পাবেন মাহমুুদুল্লাহ। ২০১৬ সালের আসরেও শেখ জামালে খেলেছিলেন তিনি। নাসির হোসেনের ঠিকানা হয়েছে এই ক্লাবে। গেল বছর আবাহনীকে নেতৃত্ব দিয়েছিলেন নাসির। তার নেতৃত্বেই শিরোপা জিতেছিলো আবাহনী।
২৫ লাখ পারিশ্রমিকে শাইনপুকুর ক্রিকেট ক্লাব দলে ভিড়িয়েছে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে।
আবাহনী দলে নিয়েছে ওপেনার লিটন দাস, পেসার রুবেল হোসেন ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে। মোহাম্মদ আশরাফুলকে দলে ভিড়িয়েছে মোহামেডান স্পোটিং ক্লাব।
আবাহনীর গতবারের খেলোয়াড় এনামুল হক বিজয়কে দলে নিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। গাজী গ্রুপে নাম লিখিয়েছেন রনি তালুকদার। আট বছর পর প্রিমিয়ার লিগে আসা বিকেএসপি প্রথম ডাকেই দলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড় মাহমুদুল হাসান জয়কে।
এছাড়া দ্বিতীয় রাউন্ডের ডাকে জহুরুল ইসলাম অমিকে আবাহনী, মোহাম্মদ ইলিয়াস সানীকে শেখ জামাল, জাকির আলী অনিককে রূপগঞ্জ, সাইফ হাসানকে প্রাইম দোলেশ্বর, শামসুর রহমান শুভকে গাজী গ্রুপ, শফিউল ইসলামকে দলে নেয় মোহামেডান।
ড্রাফটের আগে তিন জন করে খেলোয়াড় ধরে রাখে প্রিমিয়ার লিগের দলগুলো। তবে এবারের আসরে খেলবে না তামিম, সাকিব ও মুশফিক। আগ থেকেই নিজেদের না খেলার কথা জানিয়ে রেখেছিলেন তারা।
ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হবে ৮ মার্চ থেকে। তার আগে প্রিমিয়ার লিগের ১২টি দলকে নিয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত হবে প্রিমিয়ার লিগ টি-২০ টুর্নামেন্ট। যা শুরু হবে ২৫ ফেব্রুয়ারি।
৫০ ওভারের ফরম্যাটের ঢাকা প্রিমিয়ার লিগের দলগুলো হলো- বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, লিজেন্ড অব রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, খেলাঘর সমাজ কল্যাণ সমিতি, গাজী গ্রুপ ক্রিকেটার্স, মোহামেডান স্পোর্টিং ক্লাব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, শাইনপুর ক্রিকেট ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন, উত্তরা স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)।
ধরে রাখা খেলোয়াড়দের তালিকা :
আবাহনী লিমিটেড : মাশরাফি বিন মুর্তজা, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত।
শেখ জামাল ধানমন্ডি ক্লাব : জিয়াউর রহমান, নুরুল হাসান সোহান, তানভীর হায়দার।
মোহামেডান স্পোর্টিং ক্লাব : রকিবুল হাসান, কাজী অনিক ইসলাম, ইরফান শুক্কুর।
লিজেন্ডস অব রূপগঞ্জ : নাঈম ইসলাম, আসিফ হাসান, নাঈম শেখ।
গাজী গ্রুপ ক্রিকেটার্স : ইমরুল কায়েস, মেহেদী হাসান, আবু হায়দার রনি।
ব্রাদার্স ইউনিয়ন : জুনায়েদ সিদ্দিক, মিজানুর রহমান, ইয়াসির আলী।
প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব : ফরহাদ রেজা, মার্শাল আইয়ুব, আরাফাত সানি।
খেলাঘর সমাজ কল্যাণ সমিতি : রবিউল ইসলাম রবি, মাহিদুল ইসলাম অঙ্কন, তানভীর ইসলাম।
প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব : আরিফুল হক, জাকির হাসান, মোহাম্মদ আল আমিন।
শাইনপুকুর ক্রিকেট ক্লাব : শুভাগত হোম, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়।
বাসস/এএমটি/১৯০৫/স্বব