বাসস ক্রীড়া-৮ : ফ্রান্সে কাজ করার আগ্রহের কথা প্রকাশ করলেন মরিনহো

122

বাসস ক্রীড়া-৮
ফুটবল-মরিনহো
ফ্রান্সে কাজ করার আগ্রহের কথা প্রকাশ করলেন মরিনহো
লিলি, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : অবশেষে ফ্রান্সে কাজ করার আগ্রহের বিষয়টি সকলের সামনে প্রকাশ করলেন হোসে মরিনহো। রোববার লিলি বনাম মন্টেপিলিয়ারের মধ্যকার গোল শুন্য ডয়ের ম্যাচটিতে তিনি দর্শক হিসেবে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন। আর তাতেই ফ্রেঞ্চ লিগে তার কাজ করার আগ্রহ অনেকটাই প্রকাশ পেয়েছে।
গত ডিসেম্বরে প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বহিষ্কার হন মরিনহো। তারপর থেকেই বিইআইএন স্পোর্টসে বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন। রোববার স্তাদে পিয়েরে মায়োরি স্টেডিয়ামে তাকে লিলির স্পোর্টিং পরামর্শক লুইস কাম্পোসের পাশে বসে ম্যাচ উপভোগ করতে দেখা গেছে।
এ সম্পর্কে মরিনহো বলেছেন, ‘একদিন ফ্রান্সে কোচিং করার স্বপ্ন দেখেছি। আমি ভিন্ন ভিন্ন চারটি দেশে কোচিংয়ের দায়িত্ব পালন করেছি। আমি এমন একজন মানুষ যে অন্য দেশের সংষ্কৃতি জানতে পছন্দ করে। প্রতিদিনই আমি শিখতে চাই। ভিন্ন ভিন্ন লিগে কাজ করার অভিজ্ঞতা অর্জন দারুন একটি বিষয়। এই মুহূর্তে আমি পরিবার, বন্ধুদের সাথে জীবনটাকে বেশ উপভোগ করছি। আশা করছি ফুটবলে আরেকটি সুযোগ পাব।’
কাম্পোস মরিনহোর বন্ধু। মরিনহোর সাথে রিয়াল মাদ্রিদে একসাথে তার কাজ করার অভিজ্ঞতা রয়েছে। একটি সূত্র জানিয়েছে মরিনহো লিলিতে এসে পেপে ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার থিয়াগো মেনডেসকে দেখেছেন। এবারের মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ ১৬ গোল করেছেন ২৩ বছর বয়সী পেপে। এছাড়াও দ্বিতীয় স্থানে থাকা লিলির হয়ে আটটি গোলে এসিস্ট করেছেন।
বাসস/নীহা/১৭২০/স্বব