বাসস ক্রীড়া-৭ : আগামী মৌসুমেও নাপোলিতেই থাকবেন ওসপিনা

128

বাসস ক্রীড়া-৭
ফুটবল-সিরি-এ
আগামী মৌসুমেও নাপোলিতেই থাকবেন ওসপিনা
রোম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : আগামী মৌসুমেও সিরি-এ জায়ান্ট নাপোলিতেই থাকবেন আর্সেনাল থেকে ধারে আসা গোলরক্ষক ডেভিড ওসপিনা। এই তথ্য নিশ্চিত করেছেন ক্লাবটির কোচ কার্লো আনচেলত্তি।
আর্সেনাল থেকে গত মৌসুমে ধারে ইতালি লিগে খেলতে এলেও নাপোলির আরেক গোলরকক্ষক এ্যালেক্স মেরেতের ওপরই বেশী আস্থা রাখছেন আনচেলত্তি। সে কারনেই কলম্বিয়ান এই আন্তর্জাতিক গোলরক্ষক নিজ দেশে ফিরে যাবার ইঙ্গিত দিয়েছেন। যদিও তুরিনোর সাথে রোববার গোল শুন্য ড্রয়ের ম্যাচটিতে মূল একাদশে খেলেছেন ওসপিনা। এবারের মৌসুমে সিরি-এ লিগে ৩০ বছর বয়সী ওসপিনা ১১টি ম্যাচে প্রথম দলে ছিলেন। গত বছরে নাপোলিতে ধারে যোগ দেবার পর ম্যাচ খেলার সংখ্যার উপর তার ট্রান্সফার চুক্তি স্থায়ী করণের শর্ত ছিল।
আনচেলত্তি বলেছেন, ‘বৃহস্পতিবার ইউরোপা লিগে ওসপিনার খেলার কথা ছিল। কিন্তু সে খুব একটা ভাল অনুভব না করায় তাকে বাদ দিয়ে তোরিনোর বিপক্ষে ম্যাচে তাকে মূল একাদশে রাখার সিদ্ধান্ত নেই। যে কয়টি ম্যাচ সে খেলুক না কেন আগামী মৌসুমে ওসপিনা নাপোলিতেই থাকবেন।’
উদিনেস থেকে ২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে গত মৌসুমে নাপোলিতে যোগ দেবার ছয় দিনের মধ্যেই মেরেতের কনুইয়ের হাড় ভেঙ্গে গিয়েছিল। সে কারনেই ওসপিনাকে আর্সেনাল থেকে উড়িয়ে নিয়ে আসা হয়। আর্সেনালে তৃতীয় গোলরক্ষক হিসেবে দলে ছিলেন ওসপিনা। সেখানে পিটার চেচকে টপকে গানার্সদেও প্রথম পছন্দের গোলরক্ষক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছির বার্নাড লিনো।
বাসস/নীহা/১৭২০/স্বব