বাসস দেশ-৪১ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপে বৃষ্টিতে মুসল্লীদের দুর্ভোগ : মঙ্গলবার সকালে আখেরী মোনাজাত

541

বাসস দেশ-৪১
বিশ্ব ইজতেমা- মঙ্গলবার আখেরী মোনাজাত
বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপে বৃষ্টিতে মুসল্লীদের দুর্ভোগ : মঙ্গলবার সকালে আখেরী মোনাজাত
গাজীপুর, ১৭ ফেব্রুয়ারী, ২০১৯ (বাসস) : তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপে বৃষ্টিতে মুসল্লীদের দুর্ভোগ সৃষ্টি হওয়ায় ইজতেমার কার্যক্রম একদিন বাড়িয়ে আগামী মঙ্গলবার আখেরী মোনাজাতের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
যুব ও ক্রীড়ী প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বাসসকে বলেন, ধর্ম প্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এবং ইজতেমার উভয় পক্ষের সাথে আলেচনা করে সকল পক্ষের সম্মতিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে একদিন বাড়িয়ে ইজতেমা ময়দানে মুসল্লিদের চরম দুর্ভোাগ পোহাতে হয়। দ্বিতীয় ধাপে ইজতেমায় আগত মুসল্লিদের তাদের অনুশীলনীয় কার্যক্রম জানাতে আগত দেশ-বিদেশী ইসলামী চিন্তাবিদরা যাতে তাদের মূলবান বক্তব্য দিতে পারেন সেই জন্যই সবাই এই সময় বৃদ্ধি করতে সম্মত হয়ছে। সংবাদ সম্মেলন করে তা জানানো হবে। প্রথম ধাপের মতো দ্বিতীয় ধাপের ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তাসহ সকল প্রস্তুতি অব্যাহত রয়েছে।
গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির জানান, আগামী মঙ্গলবার সকাল ১০টায় আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।
আজ বাদ ফজর তাবলীগের শীর্ষ মুরুব্বী ভারতের মাওলানা ইকবাল হাফিজের আ’ম বয়ানের মধ্য দিয়ে দ্বিতীয় ধাপের ইজতেমার কার্যক্রম শুরু হয়। দ্বিতীয় ধাপের ইজতেমায় মুসল্লীরা শনিবার রাত থেকে ময়দানে আসতে শুরু করেন। রোববার ভোর রাত থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হলে দ্বিতীয় ধাপে অংশগ্রহণকারী ইজতেমা ময়দানের লাখ লাখ মুসল্লী চরম দুর্ভোগে পড়েন। এসময় চটের প্যান্ডেলের নিচে অবস্থানরত মুসল্লীদের মালামাল ভিজে একাকার হয়ে যায়। প্রায় ৩ ঘন্টাব্যাপী বৃষ্টি ও বাতাসে মুসল্লীরা চরম দুর্ভোগে পড়েন।
গাজীপুর পুলিশ কমিশনার জানান, বিশ্ব ইজতেমা ঘিরে টঙ্গীর পুরো এলাকা ৫ স্তরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পোশাক এবং সাদা পোশাকে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা অবস্থান করছে।
টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল আজ রোববার সকাল থেকে ৫ হাজার রোগীর ফ্রি চিকিৎসা দেয়া হয়েছে।
এছাড়াও গাজীপুর সিটি করপোরেশন, হামদর্দ, ইবনে সিনা, ইসলামিক মিশন, যমুনা ব্যাংক ফাউন্ডেশন, জহিরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল, ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল, হাফেজি হুজুর সেবা সংস্থা, হোমিওপ্যাথিক ওয়েলফেয়ার, বাংলাদেশ ইউনানি-আয়ুর্বেদিক, বঙ্গবন্ধু ইউনানী-আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক ফ্রি মেডিকেল ক্যাম্প, টঙ্গী প্রেসক্লাবের মিডিয়া সেন্টারসহ বেশ কিছু সংগঠন ইজতেমা ময়দানে বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছেন।
বাসস/সংবাদদাতা/এমএআর/২১১৬/কেকে