রেলিগেশস জোন থেকে মুক্তি পেল মোনাকো, মার্সেইকে জয় এনে দিলেন বালোতেল্লি

361

প্যারিস, ১৭ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস/এএফপি) : নঁতের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে লীগ ওয়ানের রেলিগেশন জোন থেকে মুক্তি লাভ করল মোনাকো। এদিকে চার ম্যাচে অংশ নিয়ে তিন ম্যাচেই গোল করেছেন ঘুরে দাঁড়ানো মার্সেই’র ‘ব্যাড বয়’ মারিও বালোতেল্লি। গতকাল তার গোলের সুবাদে এমিয়েনস এসসির বিপক্ষে ২-০ গোলে জয়লাভ করেছে মার্সেই।
গত ফেব্রুয়ারিতে শুরু হওয়া নতুন মৌসুমে হোম মাঠে জয়ের দেখা না পাওয়া মোনাকো শনিবার জেলসন মার্টিনসের গোলে জয়লাভ করে। এস্তাদে লুইসে অনুষ্টিত ম্যাচে রনি লোপসের ক্রস থেকে লক্ষ্য ভেদ করেন মার্টিনস। ফলে টানা দুই ম্যাচে জয়ের দেখা পায় ধুকতে থাকা ফরাসি ক্লাবটি। এর আগে গত সপ্তাহে মন্টিফিলারের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়া ম্যাচেও গোল দিয়ে দলকে মুল্যবান পয়েন্ট এনে দিয়েছিলন পর্তুগাল আন্তর্জাতিক তারকা মার্টিনস। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ধারে মোনাকোতে যোগ দেয়ার পর এই পর্যন্ত তিন ম্যাচে অংশ নিয়ে দুই গোল করেছেন তিনি। ফলে পয়েন্ট তালিকার ১৬তম স্থানে উঠে এসেছে লিওনার্দো জার্ডিমের শিষ্যরা। রেলিগেশন জোন থেকেও এখন ২ পয়েন্টের দূরত্বে এগিয়ে রয়েছে মোনাকো।
এদিকে লীগের আরেক ম্যাচে মার্সেই ২-০ গোলে জয়লাভ করেছে এমিয়েনস এর বিপক্ষে। ফলে এই মৌসুমে টানা তিন ম্যাচে সরাসরি জয়ের রেকর্ড গড়ল ক্লাবটি। যে কারণে এক লাফে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে মার্সেই। তৃতীয় স্থানে থাকা লিয়ঁর চেয়ে ৬ পয়েন্টে পিছিয়ে রয়েছে তারা।
নিসের হয়ে ১০ ম্যাচে কোন গোলের দেখা না পাওয়া বালোতেল্লি মার্সেইয়ে যোগ দেয়ার পর এখন দেখা পাচ্ছেন ধারাবাহিক গোলের। ২৫ মিনিটের সময় তার দেয়া গোলটি মার্সেইকে ২-০ গোলের নিরপদ অবস্থানে পৌছে দেয়। এর আগে ১৯ মিনিটের সময় গোল করে দলটিকে লীড এনে দেন ফ্লোরিয়ান থাউভিন। চলতি মৌসুমে এটি ছিল তার ১২তম গোল।
লীগের আরেক ম্যাচে এনজার্সের কাছে ৩-০ গোলের বড় ব্যবধানে হার মেনেছে নিস।