বাজিস-৮ : নোয়াখালীতে খাল দখল মুক্ত করার দাবিতে মানববন্ধন

148

বাজিস-৮
নোয়াখালী- মানববন্ধন
নোয়াখালীতে খাল দখল মুক্ত করার দাবিতে মানববন্ধন
নোয়াখালী, ১৭ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : জেলার সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নে ভূমিদস্যূদের হাত থেকে সরকারি খাল পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। আজ বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
উপজেলার কাশেম বাজার সংলগ্ন খালে স্থানীয় ভূমিদস্যুরা অবৈধ দখলের মাধ্যমে দোকান নির্মাণ করায় স্বাভাবিক পানি প্রবাহে বাধা, পানি নিষ্কাশনে অসুবিধা, বর্ষা মৌসুমে জলাবদ্ধতা, চাষাবাদে সমস্যার কারণে ওই অঞ্চলের মানুষেরা নানা ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছেন।
মানববন্ধন এলাকাবাসীর পক্ষে থেকে বক্তব্য রাখেন, মোহাম্মদ হোসেন রানা, শাহাদাত হোসেন রিয়াদ, তসলিম উদ্দিন সৌরভ, আজম খান, কাজী সোহাগ প্রমুখ।
বক্তারা বলেন, নোয়াখালীর সদর উপজেলার ইউনিয়নের উপর দিয়ে বয়ে গেছে নোয়াখালী খালের একটি শাখা খাল। কিন্তু বিগত দিনে ক্ষমতার দাপটে স্থানীয় ভূমিদস্যুরা ইউনিয়নের কাশেম বাজার সংলগ্ন খালের দুইপাশে অবৈধ প্রক্রিয়ায় খাল ভরাট করে দোকান নির্মাণ করে। এতে এলাকায় স্বাভাবিক পানি প্রবাহে বাধা, পানি নিষ্কাশনে অসুবিধা, বর্ষা মৌসুমে জলাবদ্ধতা, চাষাবাদে সমস্যার কারণে স্থানীয় লোকজন নানা ধরনের ক্ষতির সম্মুখিন হচ্ছেন। বর্তমান সরকার সারাদেশে অবৈধ খাল দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে আসছে। আমাদের দাবি এই প্রক্রিয়ার মাধ্যমে নেয়াজপুর ইউনিয়নের কাশেম বাজারে অবৈধ খাল দখলমুক্ত করতে প্রশাসনব্যবস্থা গ্রহণ করবে। মানববন্ধন শেষে স্থানীয় নেতৃবৃন্দ জেলা প্রশাসক তন্ময় দাস বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।
বাসস/সংবাদদাতা/১৯৩১/মরপা