বগুড়া জেলা আওযামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনের দাফন সম্পন্ন

152

বগুড়া, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা প্রবীন রাজনীতিবিদ মমতাজ উদ্দিনের দাফন সম্পন্ন হয়েছে।
আজ রোববার বাদ আছর শাখারিয়া ইউনিয়নের মানিকচক হাই স্কুল প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।
বাদ যোহর শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে মরহুমের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার আগে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।
জানাযা শেষে মরহুম মমতাজ উদ্দিনের কফিনে খাদ্যমন্ত্রী সাধান চন্দ্র মজুমদার, জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ আল স্বপন, আওয়ামী লীগ কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বগুড়া -১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান, বগুড়া -৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান, বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আমিনুর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনারের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী বিভাগীয় অতিরিক্ত কমিশনার আনওয়ার হোসেন। জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাসহ জেলা আওয়ামী লীগ ও সর্বস্তরের জনতা শ্রদ্ধা নিবেদন করেন। পরে তার লাশ জেলা আওযামী লীগের কার্যালয়ে আনা হয়।
মমতাজ উদ্দিন রোববার ভোর ৫ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।
এদিকে মমতাজ উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
এছাড়াও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।