বাসস দেশ-১৯ : বাংলাদেশের চলমান উন্নয়ন ধরে রাখতে হবে : খাদ্যমন্ত্রী

132

বাসস দেশ-১৯
খাদ্যমন্ত্রী-সমন্বয়-সভা
বাংলাদেশের চলমান উন্নয়ন ধরে রাখতে হবে : খাদ্যমন্ত্রী
নওগাঁ, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশ ইতিমধ্যে সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জন করেছে। এখন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য কাজ করেছে। বাংলাদেশের চলমান এই উন্নয়ন ধরে রাখতে হবে।
আজ রোববার নওগাঁ জেলার মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী একথা বলেন।
জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এই সমন্বয় সভায় সভাপতিত্ব করেন নওগাঁ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। পুলিশ সুপার মো. ইকবাল হোসেনসহ জেলা পর্যায়ের সকল কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ সমন্বয়সভার সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ইতিমধ্যে সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল হিসেবে আর্বিভূত হয়েছে। ধারাবাহিক উন্নয়নের কারণে পৃথিবীর অন্যান্য দেশ এখন বাংলাদেশকে অনুকরণ করতে চায়।
সাধন চন্দ্র মজুমদার সভায় উপস্থিত সরকারী কর্মকর্তা -কর্মচারিদের উদ্দেশ্যে বলেন, সরকারের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলা। আর এই লক্ষ্য অর্জন করতে হলে দেশ থেকে দুর্নীতি দূর করতে হবে। এ ক্ষেত্রে সরকারী কর্মকর্তা-কর্মচারিদের ভূমিকাই সবচেয়ে বেশি।
খাদ্যমন্ত্রী সরকারি সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের দুর্নীতিমুক্ত থেকে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, কারণ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব এবং ন্যায়, নীতি, সততা ও নিষ্ঠার কারণে দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। আগামী ৫ বছর দেশকে উন্নয়নের ক্ষেত্রে একটি পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সরকার যে উদ্যোগগুলো হাতে নিয়েছে সেগুলো দুর্নীতিমুক্ত হতে হবে।
তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে যে লক্ষ্য নিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এই দেশ অর্জন করেছি সেই লক্ষ্য বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হলে বর্তমান সরকারের যে নির্বাচনী ইস্তেহার রয়েছে তা বাস্তবায়ন করতে হবে।
বাসস/সংবাদদাতা/এমএন/১৭৩৮/এএএ