বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতির ইন্তেকাল

180

বগুড়া, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্যএবং বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রবীণ রাজনীতিবিদ আলহাজ মমতাজ উদ্দিন রোববার ভোর ৫টায় হৃদরোগে আক্রান্ত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়া…রাজেউন)। তার বয়স হয়েছিল ৭৮ বছর।
তিনি স্ত্রী, ২ পুত্র ও ২ কন্যাসহ তার হাজার হাজার রাজনৈতিক সহকর্মী, অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আলহাজ মমতাজ উদ্দিন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও বগুড়া চেম্বারের সভাপতি ছিলেন।
তিনি বগুড়া থেকে প্রকাশিত দৈনিক প্রভাতের আলোর সম্পাদক ও প্রকাশক ছিলেন। রাজনৈতিক জীবনে ৮০র’ দশক থেকে তিনি দীর্ঘদিন বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি ও ৯২ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পলন করেন।
এদিকে মমতাজ উদ্দিনের ইন্তেকালে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ সকালে তার লাশ বগুড়া প্রেসক্লাবে আনা হলে সেখানে সাংবাদিক নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
পরে তার লাশ জেলা আওযামী লীগের কার্যালয়ে আনা হয়।
রোববার বাদ যোহর স্থানীয় আলতাফুন্নেছা খেলার মাঠে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে তাকে গার্ড অব অনার প্রদর্শন করা হয়।