বাসস দেশ-১২ : ট্রেনের অগ্রিম টিকেট বিক্রয়ে স্বচ্ছতা বজায় রাখতে দুদকের নির্দেশনা

190

বাসস দেশ-১২
দুদক-টিকেট বিক্রয়
ট্রেনের অগ্রিম টিকেট বিক্রয়ে স্বচ্ছতা বজায় রাখতে দুদকের নির্দেশনা
ঢাকা, ৩ জুন ২০১৮ (বাসস) : আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রয়ে স্বচ্ছতা বজায় রাখতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
আজ দুদকের একটি এনফোর্সমেন্ট টিম কমলাপুর রেলস্টেশনে আকস্মিক অভিযান পরিচালনাকালে দুদক কর্মকর্তারা এ নির্দেশনা দেন।
অভিযানকালে দুদক টিম তাৎক্ষণিক স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তীর কক্ষে প্রবেশ করে এবং তাকে সঙ্গে নিয়ে টিকিট কাউন্টারের ভেতরের অংশের কার্যক্রম ঘুরে দেখেন। এ সময় তারা স্টেশন ম্যানেজারকে টিকেট বিক্রিতে স্বচ্ছতা ও শৃঙ্খলা আনার নির্দেশ দেন।
এছাড়া দুদক কর্মকর্তারা স্টেশনে কর্তব্যরত রেলওয়ে নিরাপত্তা বাহিনী (জিআরপি) এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) টিমকে টিকিট কালোবাজারিদের দৌরাত্ম্য বন্ধ ও টিকেট ক্রয় বিক্রয়ে শৃঙ্খলা রক্ষায় দৃঢ় পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন।
কমলাপুরে দুদকের অভিযান সমন্বয়কারী মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, “ঈদের টিকেট ব্যবস্থাপনাকে দুর্নীতিমুক্ত রাখতে দুদক সার্বক্ষণিক নজরদারি করছে। এ নিয়ে কোনো অনিয়ম বা দুর্নীতি হলে ভুক্তভোগী যাত্রীদের পাশে থাকবে দুদক।”
দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট প্রাপ্তিতে হয়রানির ঘটনা প্রতিরোধে আজ দুদকের একটি এনফোর্সমেন্ট টিম উপ-পরিচালক মো. মাহমুদ হাসানের নেতৃত্বে কমলাপুর রেলস্টেশনে আকস্মিক অভিযান চালায়। এ টিম স্টেশনে আগত যাত্রীদের সঙ্গে মতবিনিময় করে এবং তাদের অভিযোগ স¤পর্কে খোঁজ খবর নেন।
অভিযান শেষে যাত্রীদের মাঝে দুদক অভিযোগ কেন্দ্র ১০৬ এর স্টিকার ও লিফলেট বিলি করা হয় এবং টিকেট ক্রয় বিক্রয় প্রক্রিয়ায় কোনো অনিয়ম, স্বজনপ্রীতি এবং ঘুষ লেনদেনের ঘটনা চোখে পড়লে তাৎক্ষণিকভাবে অভিযোগ করার জন্য অনুরোধ জানানো হয়।
বাসস/সবি/এফএইচ/১৭৩০/এসই