বাসস দেশ-১৪ : পাবনার রূপপুর বিদ্যুৎ প্রকল্পে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাশিয়ান নাগরিকের মৃত্যু

163

বাসস দেশ-১৪
পাবনা-মৃত্যু
পাবনার রূপপুর বিদ্যুৎ প্রকল্পে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাশিয়ান নাগরিকের মৃত্যু
পাবনা, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : পাবনার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গ্রীণসিটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক রাশিয়ান নাগরিকের মৃত্যু হয়েছে। আজ শনিবার সকালে এ ঘটনা ঘটে।
নিহতের নাম জেলেস্কি ভাটজিম (৩৪)। তিনি নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ট্রেট রোশিম নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানে ইন্সট্রলার পদে কর্মরত ছিলেন। প্রকল্পের গ্রীণসিটির ৩ নম্বর ভবনের ১৪তলায় এই রাশিয়ান নাগরিক থাকতেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকালে ফলস ছাদের ভেতরে মাথা ঢোকানো নিথর অবস্থায় দেখতে পেয়ে কর্তৃপক্ষকে খবর দেয়া হয়। পরে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে সকাল সাড়ে দশটার দিকে তার মরদেহ উদ্ধার করে।
জানা যায়, ফ্ল্যাটের ডাইনিং’র কমন স্পেসের সাথেই বাথরুম। বাথরুমের ফলস ছাদে রাখা গিজার হতে ডাইনিং’র মেঝেতে পানি পড়ছিল। পানি পড়া বন্ধের জন্য ফলস ছাদে মাথা ঢুকিয়ে গিজারে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি।
ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, খবর পেয়ে তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বৈদ্যুতিক শট সার্কিট থেকে তিনি বিদ্যুতায়িত হয়ে মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৮০৫/এএএ