বাসস দেশ-৩৯ : ইজতেমা ঘিরে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : ডিজি র‌্যাব

280

বাসস দেশ-৩৯
বিশ্ব ইজতেমা-ডিজি র‌্যাব
ইজতেমা ঘিরে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : ডিজি র‌্যাব
ঢাকা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, ইজতেমা ঘিরে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
তিনি বলেন, এবারের নিরাপত্তা প্রস্তুতি অনেক ভাল। বিশ্ব ইজতেমাকে শান্তিপূর্ণ করতে আমাদের ব্যাপক প্রস্তুতি রয়েছে। কোনো ধরনের আশঙ্কার কারণ নেই। ইজতেমা ময়দানের ধারণক্ষমতা অনুযায়ী র‌্যাবের পূর্ণ প্রস্তুতি রয়েছে।
র‌্যাবের ডিজি আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। সম্মেলনে র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
র‌্যাবের ডিজি বলেন, সিভিল এভিয়েশনের সঙ্গে সমন্বয় করে র‌্যাবের হেলিকপ্টার টহল থাকবে, মাঠে ড্রোন থাকবে। ইলেকট্রনিক ইক্যুইপমেন্ট দিয়ে ময়দান সুইপিং করা হচ্ছে এবং ডগ স্কোয়াড প্রস্তুত থাকবে। সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বেনজির আহমেদ বলেন, মুসল্লীদের দুই পক্ষের দ্বন্দ্বের সুযোগে কোনো তৃতীয় পক্ষ যেন সুযোগ নিতে না পারে সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।
তিনি বলেন, আমরা সতর্ক থাকবো, তারপরও কেউ যদি এ ধরনের অপচেষ্টা চালায় তাহলে প্রতিরোধ করা হবে।
মুসল্লিদের উদ্দেশে ডিজি র‌্যাব বলেন, আপনারা কোনও ধরনের গুজবে কান দেবেন না। আপনাদের আশেপাশে আমরা সাদা পোশাকে যেমন থাকবো, পোশাকেও থাকবো। আপনাদের আইনি সহায়তা প্রয়োজন হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে যাবেন, আমরা দ্রুত আপনাদের সহায়তা দেয়ার চেষ্টা করবো।
আগামীকাল শুক্রবার থেকে টঙ্গীর তুরাগ তীরে শুরু হতে যাচ্ছে বিশ্ব ইজতেমা। এদিন বাদ ফজরের নামাজের পর থেকে আম’বয়ানের মাধ্য দিয়ে অনানুষ্ঠানিক ভাবে প্রথম পর্বের ইজতেমা শুরু হবে। প্রথম পর্বের আখেরি মোনাজাত হবে শনিবার।
এরপর ১৭ ফেব্রুয়ারি ফজরের নামাজের পর থেকে অনুরুপ ভাবে দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হয়ে তা ১৮ ফেব্রুয়ারি শেষ হবে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০১৫/কেকে