বাসস ক্রীড়া-১৯ : রামোসের অস্বীকার

270

বাসস ক্রীড়া-১৯
ফুটবল-রিয়াল মাদ্রিদ-চ্যাম্পিয়ন্স লীগ
রামোসের অস্বীকার
আমস্টারডাম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস/এএফপি) : দ্বিতীয় লেগে না খেলার জন্যই ইচ্ছাকৃতভাবে গতকাল চ্যাম্পিয়ন্স লীগে আয়াক্সের বিপক্ষে ম্যাচে ই হলুদ কার্ড পাওয়ার অভিযোগ অস্বীকার করেছেন সার্জিও রামোস। বুধবার অনুষ্টিত ম্যাচে রিয়াল মাদ্রিদের ওই ডিফেন্ডার হলুদ কার্ড দেখার কারণে শেষ ষোলর ফিরতি লেগে অংশ নিতে পারবেননা।
সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগে অবশ্য ২-১ গোলে এগিয়ে থাকার সুবিধা নিয়েই আয়াক্সের বিপক্ষে খেলতে মাঠে নামবে রিয়াল। বুধবার ক্যাসপার ডলবার্গকে বিপজ্জনকভাবে বাঁধা দেয়ার কারণে হরুদ কার্ড দেখতে হয় রামোসকে। নিয়ম অনুযায়ী একজন খেলোয়াড় তিনটি হলুদ কার্ড দেখলে পরবর্তী ম্যাচের জন্য নিষিদ্ধ হয়। তাই ফিরতি ম্যাচে অংশগ্রহন থেকে বিরত থাকার জন্য রামোস হলুদকার্ডটি দেখেছেন বলে অনেকে মন্তব্য করেন। এমন ঘটনা ঘটে থাকলে উয়েফা আরো একটি ম্যাচে নিষিদ্ধ করতে পারে তাকে।
এর আগে গ্রুপ পর্বের ম্যাচে মাদ্রিদ ডিফেন্ডার দানি কারভাজাল ইচ্ছাকৃতভাবে হলুদ কার্ড দেখায় দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন।
খেলা শেষে রামোস বলেন, ‘সত্যিটা হচ্ছে আমি যদি তেমন মনে করতাম, তাহলে মিথ্যা বলতাম। প্রতিপক্ষকে অবহেলা করার কোন সুযোগ নেই। তবে কোন কোন সময় কিছু সিদ্ধান্ত নিতে হয়।’
খেলা শেষ করার ঘন্টাখানেক পর রামোস তার টুইটারে লিখেছেন, ‘এই ঘটনাটি আমাকে বেশি কষ্ট দিয়েছে। আমি ইচ্ছা করে কার্ড দেখিনি। যেমনটি করিনি রোমার বিপক্ষে আগের ম্যাচে।’
নিয়ম অনুযায়ী কোয়ার্টার ফাইনালের পর কার্ডের বিপরীতে অতীত কোন শাস্তি আর কার্যকর হয় না। কোয়ার্টার ফাইনালের কার্ড সেমি-ফাইনালে কার্যকর থাকে না।
বাসস/এএফপি/এমএইচসি/১৯২০/স্বব