বাসস ক্রীড়া-৩ : পাকিস্তান সিরিজে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী স্টার্ক

131

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-স্টার্ক
পাকিস্তান সিরিজে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী স্টার্ক
মেলবোর্ন, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ইনজুরির কারণে ভারত সফরে সিমিত ওভারের দলে পেসার মিচেল স্টার্ককে না পাওয়াটা অস্ট্রেলিয়া দলের জন্য একটা বড় ধাক্কা। নিজ মাঠে শ্রীলংকার বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে ইনজুরিতে পড়েন তিনি। তবে ভারত সফরের পর পাকিস্তান সিরিজে দলে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী এ সিনিয়র পেসার।
তিনি এটাও নিশ্চিত করেছেন যে, ভারত সফরের কোন পর্যায়েই তার দলে ফেরার সম্ভাবনা নেই। তবে মার্চে পাকিস্তান সিরিজে দল ফেরবেন তিনি।
মেলবোর্নে তিনি বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরু হবে মার্চের মাঝামাঝি। সুতরাং সব কিছু পরিকল্পনামত এগোলে তাতে আমি অংশ নিতে পার।
৩০ বছর বয়সী স্টার্ক আরো বলেন, ‘অবশ্যই সবাই ভারত সফর করতে চায়, আশা করছি সফরটি তাদের জন্য ভাল হবে। কোন অবস্থাতেই এ সফরের জন্য প্রস্তুত হতে পারব আমি এমনটা মনে করিনা।’
শ্রীলংকার বিপক্ষে সিরিজে দারুণ পারফরমেন্স করেছেন স্টার্ক। দুই টেস্ট সিরিজে ১২ উইকেট শিকার করেন তিনি। দ্বিতীয় টেস্টে ১০০ রানে ১০ উইকেট শিকার করে ম্যাচ সেরা নির্বাচিত হন তিনি।
তবে নিজ মাঠে ভারতের বিপক্ষে অনুজ্জ্বল ছিলেন স্টার্ক। তবে তারপরও এডিলেড ও পার্থ টেস্টে পাঁচটি করে উইকেট নেন তিনি।
খেলোয়াড়ী জীবনে এ পর্যন্ত জাতীয় দলের হয়ে ২১১ টেস্ট, ১৪৫ ওয়ানডে ও ৩১টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। ইংল্যান্ড এন্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের একজন গুরুত্বপুর্ন সদস্য হবে স্টার্ক।
বাসস/স্বব/০৯৩৫/এএমটি