বাসস ক্রীড়া-৫ : কুঁচকির ইনজুরিতে ভিনসেন্ট কোম্পানীর বিশ্বকাপ নিয়ে শঙ্কা

233

বাসস ক্রীড়া-৫
ফুটবল-বিশ্বকাপ
কুঁচকির ইনজুরিতে ভিনসেন্ট কোম্পানীর বিশ্বকাপ নিয়ে শঙ্কা
ব্রাসেলস, ৩ জুন ২০১৮ (বাসস) : শনিবার পর্তুগালের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে কুঁচকির ইনজুরিতে আক্রান্ত হয়েছেন বেলজিয়ামের ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানী। এ কারনে আসন্ন বিশ্বকাপে তার খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। যদিও দলীয় সূত্রে জানানো হয়েছে স্ক্যান রিপোর্ট হাতে পেলেই এ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।
৩২ বছর বয়সী কোম্পানী বেলজিয়ামের রক্ষনভাগের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য। শনিবার পর্তুগালের বিপক্ষে ম্যাচে ৫৫ মিনিটে কুঁচকিতে আঘাত পেয়ে তিনি মাঠ ত্যাগ করেন।
বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেনে আগামী ৪৮ ঘন্টার আগে ইনজুরি নিয়ে নিশ্চিত করে কিছু বলা যাবেনা। এদিকে আগামীকালকের মধ্যেই বিশ্বকাপের দলগুলোর ২৩ সদস্যের চূড়ান্ত তালিকা দেবার শেষ সময় বেঁধে দেয়া হয়েছে। মার্টিনেজ বলেন, কোম্পানী যখন মাঠ থেকে বেরিয়ে আসে আমরা সবাই বেশ চিন্তিত হয়ে পড়ি। সে জানিয়েছে আঘাত পাবার পর থেকে তিনি কিছুটা অস্বস্তি বোধ করছেন। সে নতুন খেলোয়াড় নয়, নিজের শরীর সম্পর্কে তার ধারনা আছে। ঐ মুহূর্তে তার মাঠ থেকে বেরিয়ে আসাই ঠিক হয়েছে।
এবারের মৌসুমে ইনজুরির কারনে কোম্পানীকে প্রায়ই মাঠের বাইরে থাকতে হয়েছে। সদ্য সমাপ্ত প্রিমিয়ার লীগ মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে তিনি মাত্র ১৭টি ম্যাচ খেলেছেন। এর আগে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে থাইয়ের ইনজুরিতে পড়ে ইউরো ২০১৬ খেলা হয়নি এই ডিফেন্ডারের।
পর্তুগালের সাথে গোলশুন্য ড্র হওয়া ম্যাচটিতে কোম্পানীর ইনজুরিই ছিল আলোচনার বিষয়।
বাসস/নীহা/১৪১৫/স্বব