বাসস দেশ-২৯ : সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে ওয়াসাসহ সংশ্লিষ্টদের প্রতি এলজিআরডি মন্ত্রীর আহবান

165

বাসস দেশ-২৯
পর্যালোচনা- সভা
সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে ওয়াসাসহ সংশ্লিষ্টদের প্রতি এলজিআরডি মন্ত্রীর আহবান
ঢাকা, ১২ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে দেশের ৪টি ওয়াসা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।
আজ সচিবালয়স্থ স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা ওয়াসা এবং স্থানীয় সরকার বিভাগের প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির ওপর এক পর্যালোচনা সভায় তিনি এই আহবান জানান।
মোঃ তাজুল ইসলাম-এর সভাপতিত্বে এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক, উর্ধ্বতন কর্মকর্তা, সব ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এবং সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, জানুয়ারি ২০১৯ পর্যন্ত ২০১৮-১৯ অর্থবছরের এডিপি বাস্তবায়ন অগ্রগতির হার শতকরা ৩৮ দশমিক ৮১ ভাগ।
মোঃ তাজুল ইসলাম বলেন, ওয়াসার নির্ধারিত এলাকাসমূহে সুপেয় পানি সরবরাহে যেন কোন ধরনের অবহেলা না থাকে। আর সেবার মান বাড়াতে ওয়াসাসমূহের রাজস্ব আয় বাড়াতে হবে। মন্ত্রী আশা প্রকাশ করেন ভবিষ্যতে সরকারী ভর্তুকী ছাড়াই ওয়াসা কর্তৃপক্ষ জনগণকে প্রয়োজনীয় সেবা প্রদান করতে পারবে। পানির অপচয় রোধ করার জন্য ভোক্তাদের সচেতনতাও জরুরী বলে মন্ত্রী মত প্রকাশ করেন।
মন্ত্রী ওয়াসা কর্তৃক চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি ও প্রকল্প বাস্তবায়নে উদ্ভুত সমস্যাদি সম্পর্কে অবহিত হন এবং দিক নির্দেশনা প্রদান করেন।
বাসস/সবি/এমএআর/১৮৫০/এমএবি