বাসস প্রধানমন্ত্রী-১ (তৃতীয় ও শেষ কিস্তি) : সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে আনসার, ভিডিপিকে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

139

বাসস প্রধানমন্ত্রী-১ (তৃতীয় ও শেষ কিস্তি)
শেখ হাসিনা-আনসার-সমাবেশ
সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে আনসার, ভিডিপিকে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

এর আগে শেখ হাসিনা দেশের আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি কর্মক্ষেত্রে দায়িত্ব পালনে সাহসী ভূমিকা পালনের জন্য বাংলাদেশ আনসার ও ভিওিডপি সদস্যদের হাতে বাংলাদেশ আনসার পদক, রাষ্ট্রপতি আনসার পদক, রাষ্ট্রপতি ভিডিপি পদক, বাংলাদেশ আনসার সার্ভিস পদক, রাষ্ট্রপতি আনসার সার্ভিস পদক, বাংলাদেশ ভিডিপি সার্ভিস এবং রাষ্ট্রপতি ভিডিপি সার্ভিস পদক তুলে দেন।
পরে শেখ হাসিনা আনসার ও ভিডিপি সদস্যদের পরিবেশিত একটি বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। তিনি আনসার কর্মকর্তা ও সদস্যদের ’দরবারেও’ যোগদান করেন।
সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগের পর প্রধানমন্ত্রী আনসার ও ভিডিপি সদস্য ও তাদের সন্তাদের মনোজ্ঞ সাংস্কৃতিক কর্মকা- প্রদর্শনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
তাঁর সরকার প্রতিটি গ্রামকে শহরে পরিণত করবে বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের লক্ষ্য গ্রাম্য জনগোষ্ঠিকে নাগরিক সুবিধা উপভোগ করানো। তারা উন্নত ও সুন্দর জীবন যাপন করবে।’
শেখ হাসিনা বলেন, ‘আমরা চাই আমাদের আজকের শিশুদের ভবিষ্যত আরো সুন্দর, উজ্জ্বল ও প্রযুক্তি ভিত্তিক হয়ে উঠবে।’
প্রধানমন্ত্রী উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলায় সকলের সহযোগিতা কামনা করেন।
তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলার জন্য দেশকে স্বাধীন করেছেন।’
‘তাঁর স্বপ্নকে বাস্তবরূপ দেয়াই আমাদের অঙ্গীকার। আমরা ক্ষুধা ও দারিদ্র্যের হার উল্লেখযোগ্যভাবে কমিয়ে এনেছি এবং ভবিষ্যতে দারিদ্যমুক্ত করবো। বাংলাদেশ আরো উন্নত ও সমৃদ্ধ হয়ে ওঠার লক্ষ্যে আমি সকলের সহযোগিতা কামনা করি।’ তিনি বলেন, তাঁর দৃঢ় বিশ্বাস আনসার ও ভিডিপি সদস্যরা প্রতিটি গ্রামকে বদলে দিতে পারে।
তিনি বলেন, ‘বাংলাদেশ একটি সুন্দর দেশ, তাই আমাদের মাতৃভূমিকে আমরা এমন ভাবে গড়ে তুলব যাতে করে আমাদের মাথা সমুন্নত থাকে ও কারো কাছে হাত পাততে না হয়। আমরা আমাদের সম্পদ কাজে লাগাবো ও নিজের পায়ে দাঁড়াবো।’
শেখ হাসিনা সাংস্কৃতিক অনুষ্ঠানে দুটি শিশুকে আনসার ও ভিডিপি সদস্য লেকে নৌকায় নাচতে দেখে আবেগ তাড়িত হয়ে পরেন। তিনি বলেন, নৌকা দেখে তাঁর ছেলেবেলার স্মৃতি মনে পড়ে যায়।
তিনি বলেন, ‘আমি যখন নৌকা দেখি তখন আমার চোখে ছেলেবেলার স্মৃতি ভেসে ওঠে। যখন অবসরে যাব তখন আমি গ্রামে বসবাস করবো এবং এটা আমার সিদ্ধান্ত। আমি আমার পূর্বপুরুষের গ্রামে টুঙ্গিপাড়া থাকব।’
বাসস/ অনু- জেজেড/১৮৪০/আরজি