বাসস ক্রীড়া-১২ : মার্টিয়ালের মধ্যে রোনাল্ডোর ছায়া দেখছেন সুলশার

169

বাসস ক্রীড়া-১২
ফুটবল-ম্যানইউ-মার্টিয়াল
মার্টিয়ালের মধ্যে রোনাল্ডোর ছায়া দেখছেন সুলশার
লন্ডন, ১১ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস/এএফপি) : এ্যান্থনি মার্টিয়ালের যে মেধা রয়েছে তাতে তিনি ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পর্যায়ে পৌঁছাতে পারবেন বলে মন্তব্য করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ উলে গুনার সুলশার। তবে এ জন্য খেলার প্রতি তাকে গভীর মনোযোগ দিতে হবে।
ইউনাইটেডের সাবেক কোচ হোসে মরিনহোর কাছে উপেক্ষিত হয়ে গত গ্রীষ্মেই ক্লাব ছাড়ার উদ্যোগ নিয়েছিলেন মার্টিয়াল। তবে লড়াই করে পুর্তগীজ কোচের একাদশে জায়গা ফিরে পেয়েছেন তিনি।
গত মাসে সুলশারের অধীনে ইউনাইটেডের সঙ্গেই চুক্তি নবায়ন করেছেন মার্টিয়াল। নতুন চুক্তির আওতায় ২০২৪ সাল পর্যন্ত ওল্ড ট্রাফোর্ডে থাকছেন এই ফরাসি আন্তর্জাতিক তারকা।
চুক্তির পর ফুলহ্যামের বিপক্ষে ম্যাচে প্রথমে দারুন একটি গোলে সহায়তা করেছেন মার্টিয়াল। এরপর অসাধারণ দক্ষতায় একক ভাবে দলের দ্বিতীয় গোলটি আদায় করেন তিনি। ম্যাচে ৩-০ গোলে জয়লাভ করে ইউনাইটেড। মার্টিয়ালের একক প্রচেস্টার ওই গোলটি মুগ্ধ করেছে ইউনাইটেডের সাবেক অধিনায়ক গ্যারি নেভিলেকে। যেটিকে তিনি তুলনা করেছেন ২০০৭ সালে ক্রাভেন কটেজে রোনাল্ডোর করা গোলের সঙ্গে।
সুলশাল বলেন,‘ রোনাল্ডোর সঙ্গে অবশ্যই তার সাদৃশ্য রয়েছে। মার্টিয়াল জানে ক্রিস্টিয়ানোর পর্যায়ে পৌঁছাতে হলে তাকে কি করতে হবে। বিষয়টি তার নিজের উপর নির্ভর করছে। তার মধ্যে সে রকম মেধা আছে।
তার মত খেলোয়াড় আমার দলে থাকায় নিজেকে ভাগ্যবান মনে করছি। দলের হয়ে সে অনেকগুলো গোলের সুযোগ সৃস্টি করেছে। অনেকগুলো গোল করেছে। সে ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়। যে দর্শকদের মধ্যে রোমঞ্চ আনতে পারে। কোচকেও রোমঞ্চিত করতে পারে। রোমঞ্চিত করতে পাওে সতীর্থদেরও।’
২৩ বছর বয়সি মার্টিয়াল ২০১৫ সালে সবচেয়ে দামী টিনএইজ খেলোয়াড় হিসেবে মোনাকো থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন। ক্লাবের হয়ে এ পর্যন্ত ৪৭টি গোল করা এই তারকাকে দলে ভেড়ানোর জন্য প্রাথমিকভাবে ৩৬ মিলিয়ন ইউরো ব্যয় করেছিল প্রিমিয়ার লীগ জায়ান্টরা।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫০/স্বব