বাসস ক্রীড়া-৯ : মাদেইরার জালে বেনফিকার ১০ গোল

145

বাসস ক্রীড়া-৯
ফুটবল-পর্তুগাল-বেনফিকা
মাদেইরার জালে বেনফিকার ১০ গোল
লিসবন, ১১ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস/এএফপি) : পর্তুগীজ প্রথম বিভাগ ফুটবলে ন্যাসিওনাল মাদেইরার জালে গুনে গুনে ১০ গোল করেছে বেনফিকা। রোবার অনুষ্ঠিত ম্যাচে এই জয়ের ফলে শীর্ষ পয়েন্টধারী পোর্তোর সঙ্গে এক পয়েন্টের ব্যবধানে পৌঁছেছে তারা।
স্টেডিয়ামের মধ্যে ৫৫ হাজার দর্শকের উপস্থিতে অনুষ্ঠিত ওই ম্যাচে বিজয়ী দলের হয়ে প্রথম মিনিটেই গোলের সুচনা করেন এলেক্স গ্রিমালদো । ম্যাচের বয়স ২০ মিনিটের মধ্যে ফের গোল করেন হ্যারিস সেফারোভিচ । সুইজারল্যান্ডের এই আন্তর্জাতিক তারকা ২৭ মিনিটে ফের গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বেনফিকা।
ম্যাচের গোলবন্যা শুরু হয় দ্বিতীয়ার্ধে। এ সময় একে একে গোল করে তালিকায় নাম তুলতে থাকেন হোয়াও ফেলিক্স, পিজ্জি, ফেরো, রুবেন দিয়াস, ইয়োনাস ও রাফা সিলভা। তন্মধ্যে পিজ্জির গোলটি ছিল পেনাল্টি থেকে।
বিবিসির মতে, পুর্তগীজ চ্যাম্পিয়নশীপে ৫৪ বছরের মধ্যে এটি ছিল সবচেয়ে বড় ব্যবধানের জয়। এর আগে ১৯৬৫ সালে সেইক্সালকে ১১-৩ গোলে হারিয়েছিল বেনফিকা। রোববারের ম্যাচ শেষে ২১ লীগ ম্যাচে অংশ নিয়ে ৫৭ গোল আদায় করেছে বেনফিকা। অপরদিকে দেশটির শীর্ষ এই আসরে এ পর্যন্ত ৪৫ গোল হজম করার মাধ্যমে সবচেয়ে বাজে রক্ষনের তালিকায় জায়গা করে নিয়েছে ন্যাসিওনাল মাদেইরা।
বাসস/এএফপি/এমএইচসি/১৮০৫/স্বব