বাসস দেশ-২১ : ক্রিসেন্ট গ্রুপ ও জনতা ব্যাংকের ২২ জনের বিরুদ্ধে দুদকের মামলা

375

বাসস দেশ-২১
দুদক-মামলা
ক্রিসেন্ট গ্রুপ ও জনতা ব্যাংকের ২২ জনের বিরুদ্ধে দুদকের মামলা
ঢাকা, ১০ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ক্রিসেন্ট গ্রুপ ও জনতা ব্যাংকের ২২ জন কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) আজ ৫টি মামলা করেছে।
১ হাজার ৭৪৫ কোটি ৬৬ লাখ টাকার ঋণ জালিয়াতির অভিযোগে ক্রিসেন্ট গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের চয়ারম্যান ও পরিচালকসহ ৭ কর্মকর্তা এবং জনতা ব্যাংকের ১৫ কর্মকর্তার বিরুদ্ধে রাজধানীর চকবাজার থানায় এসব মামলা কনা হয়।
দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
আসামিরা হলেন, ক্রিসেন্ট লেদার প্রোডাক্টের চেয়ারম্যান এম এ কাদের, দুই পরিচালক সুলতানা বেগম ও রেজিয়া বেগম, রুপালী কম্পোজিট লেদারওয়ার লিমিটেডের সামিয়া কাদের নদী, রিমেক্স ফুটওয়্যার লিমিটেডের চেয়ারম্যান আব্দুল আজিজ, ব্যবস্থাপনা পরিচালক লিটুন জাহান মীরা এবং মেসার্স লেক্সকো লিমিটেডের পরিচালক হারুন-অর-রশীদ।
আর জনতা ব্যাংকের আসামিরা হলেন, আব্দুল্লাহ আল মামুন, মো. মনিরুজ্জামান, মো. সাইদুজ্জামান, মোহাম্মদ রুহুল আমীন, মো. মাগরেব আলী, মো. খায়রুল আমিন, মো. আতাউর রহমান সরকার, মো. রেজাউল করিম, মুহাম্মদ ইকবাল, এ কে এম আসাদুজ্জামান, কাজী রইস উদ্দিন আহমেদ, মো. জাকির হোসেন, ফখরুল আলম, বাহারুল আলম এবং এস,এম শরীফুল ইসলাম।
মামলার অভিযোগে বলা হয়, ক্রিসেন্ট গ্রুপ ক্ষমতার অপব্যবহার এবং জনতা ব্যাংকের প্রধান কার্যালয়ের শর্ত ভঙ্গ করে জাল-জালিয়াতি ও ভুয়া রফতানি বিলের বিপরীতে জনতা ব্যাংকের ইমামগঞ্জ শাখা থেকে এক হাজার ৭৪৫ কোটি ৬৬ লাখ ৭৯ হাজার টাকা আত্মসাৎ করেছে।
ক্রিসেন্ট গ্রুপের ঋণ জালিয়াতির ঘটনা অনুসন্ধান করেন দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান ও নিয়ামুল আহসান গাজী। তদন্ত কর্মকর্তা হলেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।
দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদি হয়ে রাজধানীর চকবাজার থানায় এই ৫ টি মামলা দায়ের করে।
বাসস/সবি/এফএইচ/২০০০/আরজি