বাসস ক্রীড়া-১৩ : অনূর্ধ্ব-১৯ : ইনিংস হারের শংকায় ইংল্যান্ড

306

বাসস ক্রীড়া-১৩
অনূর্ধ্ব-১৯ : ইনিংস হারের শংকায় ইংল্যান্ড
চট্টগ্রাম, ৯ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের কাছে চারদিনের ম্যাচে ইনিংস হারের শংকায় পড়ে গেছে ইংল্যান্ড। তৃতীয় দিন শেষে ৪ উইকেট হাতে নিয়ে ২৯ রানে পিছিয়ে আছে ইংলিশরা। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২৮০ রানের জবাবে ৯ উইকেটে ৩৯৮ রান করে বাংলাদেশ। ফলে প্রথম ইনিংস থেকে ১১৮ রানের লিড পায় বাংলাদেশের যুবারা। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ৮৯ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ফলে ইংল্যান্ড।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ২৬৬ রান করেছিলো বাংলাদেশ। ফলে ৫ উইকেট হাতে নিয়ে মাত্র ১৪ রানে পিছিয়ে ছিলো তারা। অধিনায়ক আকবর আলী ৫৬ রানে অপরাজিত ছিলেন। শেষ পর্যন্ত ৮২ রানে থামেন তিনি। ৯৭ বল মোকাবেলা করে ১১টি চার ও ১টি ছক্কা মারেন আকবর।
সাত নম্বরে ব্যাট হাতে নেমে দুর্দান্ত একটি ইনিংস খেলে বাংলাদেশকে বড় লিড এনে দেন শাহাদাত হোসেন। ১২টি চারে ১১৪ বলে ৮৪ রান করেন শাহাদাত। তাই ৯ উইকেটে ৩৯৮ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষনা করে বাংলাদেশ।
প্রথম ইনিংসে ১১৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ বোলারদের তোপের মুখে পড়ে ইংল্যান্ড। স্কোরবোর্ডে ৮৯ রান উঠতেই ৬ উইকেট হারায় তারা। বাংলাদেশের পক্ষে আসাদুল্লাহ গালিব ৩টি উইকেট নেন।
বাসস/এএমটি/১৯১০/-আরজি